গুণীজনরা দেশ ও জাতির সম্পদ: জকিগঞ্জের সংবর্ধনা সভায় বক্তারা

জকিগঞ্জ গুণীজন সংবর্ধনা পরিষদের উদ্যেগে গুণীজন সংবর্ধনা-২০২০-এ শিক্ষায় অবসরপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ফজলুল হক চৌধুরী, সাহিত্য ও সাংবাদিকতায় দৈনিক সিলেটের ডাকের নির্বাহী সম্পাদক গবেষক আবদুল হামিদ মানিক, মুক্তিযুদ্ধে সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মোহাম্মদ আকরাম আলী-কে সম্মাননা প্রদান করা হয়েছে।

এছাড়াও সমাজসেবায় জকিগঞ্জ কানাইঘাটের প্রথম সংসদ সদস্য মরহুম মোহাম্মদ আব্দুল লতিফ ও ধর্মের প্রচার ও প্রসারে জামেয়া ইসলামিয়া ফয়জেআম মুনশীবাজারের সাবেক মুহতামিম আল্লামা আব্দুল গাফফার শায়খে মামরখানি (র:)-কে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়।

গুণীজন সংবর্ধনা পরিষদের সভাপতি প্রফেসর আব্দুল মতিনের সভাপতিত্বে সংবর্ধনা সভায় বক্তারা বলেন, গুণীজনরা আমাদের দেশ ও জাতির সম্পদ। গুণীজনদের সংবর্ধনার মাধ্যমে আমাদের উত্তর প্রজন্মের কাছে ইতিহাস ও ঐতিহ্যের ম্যাসেজ পৌছাচ্ছে।

গতকাল রোববার অগ্নিঝরা মার্চের প্রথম বিকেলে কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে জকিগঞ্জের আপামর জনতার উ্পস্থিতিতে এ সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়।
অনুভূতি ব্যক্তকালে ফজলুল হক চৌধুরী বলেন, শিক্ষায় সুশিক্ষিত মানুষেরাই গুণীদের সম্মান দিতে জানে। আজকের এই অনুষ্ঠান শুধু গুণীজন সংবর্ধনা নয়, বরং সুশিক্ষিত হৃদয়বান মানুষের মেলবন্ধন।

আবদুল হামিদ মানিক বলেন, এই অনুষ্ঠান থেকে আমাদের তরুণ প্রজন্ম দেশ ও জাতির জন্য কাজ করতে অনুপ্রাণিত হবে। আজকে গুণীজনদের সাথে উপস্থিত হতে পেরে গর্ববোধ হচ্ছে। আশা করি পরবর্তী প্রজন্ম এই পথ অনুসরণ করবে।

মুক্তিযোদ্ধা আকরাম আলী বলেন, জকিগঞ্জের ইতিহাসটা দীর্ঘ। বাংলাদেশের মুক্তিযুদ্ধে জকিগঞ্জ প্রথম হানাদার মুক্ত হয় ১৯৭১ সালের ২১ নভেম্বর।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শাবিপ্রবির সাবেক ডীন ড. কামাল আহমদ চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, মাওলানা রেজাউল করিম জালালী, মস্তকিম আলী হায়দার, সাবেক কাস্টমস সুপার মো. আব্দুস সাত্তার, এম. এ মুকিত চৌধুরী, প্রবাসী শামীম শাহান, ফখরুল ইসলাম চৌধুরী প্রমুখ।

সংবর্ধিতদের সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত পাঠ করেন অধ্যক্ষ মাজেদ আহমদ চঞ্চল। পরিষদের সাংগঠণিক সম্পাদক আখতার হোসেন রাজুর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মাওলানা মখলিসুর রহমান, শুভেচ্ছা বক্তব্য রাখেন এম. এ মালেক চৌধুরী। জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন হাবিবুর রহমান মাসরুর, কবিতা পাঠ করেন কবি আলীম উদ্দিন আলম।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *