মুসলিমরা ভারতের কোনো উপকারে আসেনি: যোগী আদিত্যনাথ

আন্তর্জাতিক ডেস্ক :: দেশভাগের পর মুসলিমরা ভারতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে দেশের কোনও উপকারে আসেনি বলে মন্তব্য করেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

বিবিসি হিন্দির সংবাদদাতা নিতিন শ্রীবাস্তবের সঙ্গে এক একান্ত সাক্ষাৎকারে তিনি বলেন, “তাদের দেশভাগের বিরোধিতা করা উচিত ছিল। কারণ এ দেশভাগের কারণেই পাকিস্তান সৃষ্টি হয়েছে।”

ভারতের ২০ কোটি মুসলিমের প্রায় এক-চতুর্থাংশের বাস উত্তর প্রদেশে। আদিত্যনাথ এ জনবহুল রাজ্যটির মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) একজন প্রভাবশালী নেতা।

উত্তর প্রদেশে নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) এবং জাতীয় নাগরিকপঞ্জী (এনআরসি)নিয়ে বিক্ষোভে আদিত্যনাথ সরকারের বিরুদ্ধে অতিরিক্ত শক্তি প্রয়োগের অভিযোগ আছে। তবে আদিত্যনাথ এসব অভিযোগ অস্বীকার করেছেন।

৪৭ বছর বয়সী যোগী আদিত্যনাথ হিন্দু মন্দিরের পুরোহিত থেকে রাজনীতিতে উঠে এসেছেন এবং প্রায়ই তিনি বিতর্কিত মন্তব্য করে ধর্মীয় উত্তেজনা সৃষ্টি করেন।

সিএএ নিয়ে চলমান সরকার বিরোধী বিক্ষোভের মধ্যে তিনি এবারও উত্তেজনা সৃষ্টিকারী মন্তব্য করলেন। সিএএ’র বিরুদ্ধে ভারতজুড়ে আন্দোলনের অংশ হিসেবে, দিল্লির শাহীনবাগে মুসলিম নারীরা প্রতিবাদে নেমেছেন।

এ প্রতিবাদ সমাবেশকেও প্রচ্ছন্নভাবে ইঙ্গিত করে বিবিসি’কে আদিত্যনাথ বলেছেন, “এ সম্প্রদায়ের পুরুষরা কাপুরুষ। তারা নিজেরা রাস্তায় না নেমে, ঘরের নারী শিশুদের রাস্তায় নামিয়েছেন।”

তিনি আরও বলেন, “ভারতে শান্তিপূর্ণ প্রতিবাদ করার অধিকার সবার আছে। কিন্তু শাহীনবাগের প্রতিবাদ মোটেও শান্তিপূর্ণ নয়। প্রতিবাদকারীরা প্রধান সড়কে অবস্থান নেওয়ার কারণে যান চলাচলে বিঘ্ন ঘটছে।অধিবাসীরা দুর্ভোগ পোহাচ্ছে।”

এছাড়া, বিবিসি’কে দেওয়া এ সাক্ষাৎকারে আদিত্যনাথ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালেরও কড়া সমালোচনা করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *