এমসি কলেজের রোভার স্কাউটের তাবু জলসা সম্পন্ন

সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ এমসি কলেজের রোভার স্কাউটের দুই দিনব্যাপী তাবু জলসা সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার শুরু হয়ে আজ শনিবার এই তাবু জলসা শেষ হয়।

এই তাবু জলসার প্রথম দিনে অনুষ্ঠিত হয় সহচরদের তাবু গ্রহণ, ভিজিল ও আত্মশুদ্ধি। রাতে অনুষ্ঠিত হয় মহাতাবু জলসা ও ক্যাম্প ফায়ার। দ্বিতীয় দিনে অনুষ্ঠিত হয় সহচরদের দীক্ষা এবং নতুন ক্রো-কাউন্সিল কমিটি ঘোষণা।

‘নেতৃত্ব সেবা ও আত্মোন্নয়নে রোভারিং’ এই স্লোগানকে সামনে রেখে রোভারদের পথচলা।

১৮ জন নতুন সহচরদের তিনটি উপদলে বিভক্ত করে নয় মাস ট্রেনিং, হাইকিং, লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে দেওয়া হয় দীক্ষা। এবং ১৭ সদস্য নতুন ক্রো-কাউন্সিল ঘোষণা করা হয়।

পরিদর্শন ও ক্রো-কাউন্সিল ঘোষণা করেন এমসি কলেজ রোভার স্কাউটের সম্পাদক ও পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আবুল আনাম মোহাম্মদ রিয়াজ।

এছাড়া দীক্ষা প্রদান করেন উডভেজার ও আরএসএল কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল খালেক এবং জিআরএসএল উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক শাহনাজ বেগম। এছাড়া উপস্থিত ছিলেন আরএসএল বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শেখ মো. নজরুল ইসলাম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক আরএসএল আব্দুল বাসিত, জিআরএসএল অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ফৌজিয়া আজিজ এবং জিআরএসএল ইতিহাস বিভাগের প্রভাষক রাফিয়া আক্তার চৌধুরী।

এছাড়াও উপস্থিত ছিলেন সাবেক রোভার কায়কোবাদ আলী নূর, সেফুল মিয়া, তাহমিদুর রহমান, শিপন সূত্রধর, আশরাফুল ইসলাম, শাম্মী খানম, রাশেদ আহমদ প্রমুখ।

অন্যান্যের মধ্যে সদ্য সাবেক সভাপতি বেল্লাল হোসেন বাপ্পী, সহসভাপতি তালুকদার হাবিবুর রহমান রাব্বি, হিমেল আহমদ ও মাহমুদা খাতুন উপস্থিত ছিলেন।

নতুন ক্রো-কাউন্সিলের ২০২০ সালের সভাপতির দায়িত্ব পেয়েছেন এফতেখারুল ইসলাম, সহসভাপতি শাহ মো. সালাউদ্দিন, কাজল শুক্ল বৈদ্য, রিপা বেগম।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *