‘আইজিপি ব্যাজ’ গ্রহণ করলেন সিলেট নগর পুলিশের ১০ সদস্য

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক::
আইজিপি ব্যাজ (IGP’s Exemplary Good Services) গ্রহণ করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের ১০ সদস্য।

মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে পুলিশ সপ্তাহের তৃতীয় দিন আইজিপি ব্যাজ প্রদান করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) ।

রাজারবাগ পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে ব্যাজ প্রদান অনুষ্ঠানে আইজিপি বলেন, মাদক কারবারিদের সঙ্গে পুলিশ সদস্যদের সখ্যতা-সম্পৃক্ততা থাকলে তাদের বিরুদ্ধে শুধু বিভাগীয় ব্যবস্থা নয়, প্রচলিত মামলায় আইনানুগ ব্যবস্থাও নেয়া হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় মাদক, জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের কোনো স্থান নেই।

তিনি আরো বলেন, আমরা থানাকে মানুষের আস্থা ও নির্ভরতার প্রতীক করতে চাই। অসহায় ও নিপীড়িত মানুষ প্রথমে থানায় আসে। থানা হলো পুলিশের সেবার কেন্দ্রবিন্দু। সুতরাং থানাকে হতে হবে সেবার রোল মডেল। আমরা সে লক্ষ্যেই কাজ করছি। সে লক্ষ্যে থানার প্রত্যেকটি থানার ওসিদের ডেকে মাদক-জঙ্গিবাদ নির্মূল ও দুর্নীতি বিরুদ্ধে কি ভূমিকা নিতে হবে সেটা ব্রিফ করা হচ্ছে। ওসিরা মানুষের সেবা ও নির্ভরতার প্রতীক হবেন বলে আশাপ্রকাশ করেন তিনি।

সিলেট মেট্রোপলিটন পুলিশের পদকপ্রাপ্তরা হলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ-অপরাধ) মাহফুজা আক্তার শিমুল, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ফোর্স) ইয়াহিয়া আল মামুন, সহকারী পুলিশ কমিশনার জালালাবাদ থানা মোঃ মতিয়ার রহমান, অফিসার ইনচার্জ কোতোয়ালি মডেল থানা মোহাম্মদ সেলিম মিঞা, জালালাবাদ থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ শাহ আলম, শাহপরাণ(রহঃ) থানার এসআই সোহেল রানা, মোগলাবাজার থানার এসআই রাজিব কুমার রায়, ইনচার্জ অস্ত্রাগার এসআই মোঃ সাইফুল ইসলাম চৌধুরী, মোগলাবাজার থানার এএসআই মোঃ ইকবাল হোসেন, প্রেষণে পুলিশ হেডকোয়ার্টার্স এ কর্মরত কনস্টেবল শাহ জালাল।

উল্লেখ্য যে, সারাদেশ থেকে ৬০৫ জনকে আইজি ব্যাজ প্রদান করা হয়। পদকপ্রাপ্তদের অভিনন্দন জানিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ এবং মিডিয়া ও কমিউনিটি সার্ভিস।

কমেন্ট