বিরল চোখের রোগে আক্রান্ত সংগীত শিল্পী, সবার সহযোগিতা কাম্য

1 total views, 1 views today

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক

শরীফ আহমেদ চৌধরী লিটন । একাধারে সিলেটে জনপ্রিয় সংগীত শিল্পী, নাট্যলোক সিলেট এর প্রাত্তন নাট্যশিল্পী, সিলেটের অতিপরিচিত ব্যান্ড এলবাক্রস এর প্রতিষ্টাতা সদস্য, সিলেট এইডেড স্কুলের ১৯৯৮ বেইজের শিক্ষার্থী। জম্ম সুনামগঞ্জ জেলার ধর্মপাশা গ্রামে, বর্তমান সিলেট লামাবাজার বিলপাড় আবাসিক এলাকার বাসিন্দা, বিগত ৪ বছর যাবত বিরল চোখের (ভি কে এইচ) নামক ভাইরাসে ভুল চিকিৎসায় জীবন প্রদীপ চোখের আলো নিভে যেতে বসেছে তার। নিজের অসুস্থতা কাটিয়ে উঠতে সমাজের দানশীল ব্যাক্তি, বন্ধুবান্ধব, ও সমাজিক সংঘটন কাছে চিকিৎসার জন্য আর্থিক সহায়তা চাইছেন । বিরল ভাইরাসের আক্রান্ত লিটন এক সময় যে অন্যকে সাহায্য করতেন, এখন তিনি নিজেকে পরিবারের বোঝা মনে করেন।

নিজের অসুস্থতা প্রসঙ্গে লিটন সিলেট লাইভকে বলেন, আমি ৪ বছর ধরে অসুস্থ। চিকিৎসা চালাতে গিয়ে আমার পরিবার আজ নিঃস্ব হয়ে গেছে। চিকিৎসা চালাতে আমি সবার সহযোগিতা চাই। সুস্থ জীবনে ফিরতে চাই। লিটন বলেন, আমার চোখের বিরল (ভি,কে,এইচ) ভাইরাসে আক্রান্ত হয়ে দুইটি চোখে কিছুই দেখতে পাইনা , ঢাকাতে চক্ষু রোগ বিশেষজ্ঞ ডাঃ জাহেদুর রহমাব পান্নুর চিকিৎসাধীন চিলাম, বিরল এই রোগের সংখ্যা ও চিকিৎসা ব্যবস্থা বাংলাদেশ খুবই কম, সাত ভাই বোনের মধ্যে লিটন সবার ছোট , অন্য দের পাশাপাশি পরিবারের হালটা নিজের কাধেই তুলে নিয়েছিলেন, কোথা থেকে অজানা রোগ এসে বাসা বাধে শরীরে নিয়ে যায় দুই চোখের আলো, ভুল চিকিৎসা করে ৪ বছরে ১৪/১৫ লক্ষ টাকা ব্যয় করেছি পরিবারের বেহাল অবস্থা, অবস্থানে দারপ্রান্তে দাড়িয়ে সবার সহযোগিতা কামনা করেন মেধাবী এই তরুণ।উন্নত চিকিৎসার জন্য দেশের বাহিরে যাওয়া প্রয়োজন, ইতিমধ্যে আমার উন্নত চিকিৎসার জন্য ইন্ডিয়ার চেন্নাইয়ের একটি হাসপাতালের সঙ্গে কথা হয়েছে । তখন তারা বলেছিল চিকিৎসার জন্য আনুমানিক ১৫ লাখ টাকা খরচ লাগবে।

লিটনের উন্নত চিকিৎসা জন্য এগিয়ে বাংলাদেশ মিউজিশিয়ান ফাউন্ডেশন বি,এম, এফ সিলেট জেলা শাখা, ও সিলেটের শিল্পি ও সমাজ তরুন এই শিল্পীকে বাচাতে সহযোগিতা চান বাংলাদেশ মিউজিশিয়ানস ফাউন্ডেশন সিলেট জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক, বি,এম,এফ সিলেট জেলা শাখার সভাপতি আলী হোসেন মিলু বলেন আমরা যে যার অবস্থান থেকে তরুন এর মেধাবী শিল্পী জন্য সহযোগিতা করবো, লিটনের চোখের বাচাতে সবার সহযোগিতা প্রয়োজন, আপনার সল্প প্রচেষ্টা লিটনকে চোখের আলো ফিরিয়ে দিতে পারে।

কোন হৃদয়বান ব্যক্তি, কিংবা কোন প্রতিষ্ঠান যদি শরিফ আহমেদ চৌধরী লিটনকে সহায়তা হাত বাড়িয়ে দেন, এছাড়াও প্রবাসীদের কেউ আর্থিক ভাবে সাহায্য করতে চাইলে ★ পূবালী ব্যাংক লিমিটেড,নাম: Sarif Ahmad Chowdhury Liton সঞ্চয়ী হিসেবে নম্বরঃ 2446101060358 ★ বিকাশঃ পিংকু  01711127096 শিশির  01712603222 ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.