সিলেট ইবনে সিনা হসপিটাল,রিপোর্ট দেখাতে লাগে সিরিয়াল ও পরামর্শ ফি

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: প্রাইভেট হাসপাতালে সরকারি    ডাক্তারদের রমরমা ব্যবসা প্রতিষ্ঠান হয়ে উঠেছে, সিলেট নগরীর সোবহানীঘাট পয়েন্টর ইবনেসিনা হাসপাতাল।

সূত্র জানায়, অধ্যাপক ডাঃ সৈয়দ মামুন মুহাম্মদ, বিভাগীয় প্রধান, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, প্রথম সাক্ষাতে ফি ৭০০/- টাকা, দ্বিতীয় সাক্ষাতে ফি ৪০০/- টাকা, এখানেই শেষ নয় লম্বা লাইন থেকে মুক্তি পেতে চেম্বার সহকারিকে ১০০-২০০/- দিলেই হয়ে যায় সমাধান। গত ০৩/০২/২০১৯ তারিখে সিলেট নিউজ টাইমসের সাংবাদিক সজল দেব উন্নত চিকিৎসার জন্য সিলেট ইবনেসিনা হাসপাতালে গিয়ে ডাঃ সৈয়দ মামুন মাহমুদ এর কাছে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে ডাক্তার ১৫দিনের ওষধসহ কিছু টেস্ট দেন।

পরবর্তীতে টেস্ট রিপোর্টসহ ১৮/০২/২০১৯ তারিখে ডাক্তারের সাথে যোগাযোগ করতে গেলে, ইবেনেসিনা হাসপাতালের ৩য় তলায় ৩২৬ নম্বর কক্ষের সামনে থাকা অফিস সহকারী ভুক্তভোগীর হাতে থাকা পরামর্শ প্রত্র নিয়ে দেখে বলেন, আপনার আবার সিরয়াল নিতে হবে, এবং নতুন করে ৪০০/ টাকা ফি লাগবেও বলে জানান। তাদের সাথে কথা বলে জানা যায় প্রতিটি সাক্ষাৎ ও রিপোর্ট দেখাতে লাগে ফি ও সিরিয়াল স্যারের নির্দেশ আছে।

এই সময় আগের ভুক্তভোগী সিলেট দক্ষিণ সুরমা কলেজের শিক্ষক খালেদ আহমেদ ২ মাসের শিশু বাচ্ছাকে নিয়ে এলোমেলো সিরিয়ালের লম্বা লাইনে এসে সহকারী হাতে ভুগান্তির শিকার হন, তিনি বলেন আমরা ডাক্তারদের কাছে জিম্মি উন্নত চিকিৎসার জন্য এসে প্রতিনিয়ত ডাক্তাদের সহকারী হাতে ভুগান্তির এইটা নতুন কিছু নয়, এতে করে সহজেই অনুমান করা যায় যে, সাধারণ মানুষেরা চিকিৎসা নিতে আসা এ হাসপাতালে কতটা অসহায়ত্ব বরণ করতে হয়।

এগুলো দেখার যেন কেউ নেই, দিনে দিনে হাসপাতালগুলোতে এভাবে অনিয়ম চলতে থাকলে সামনে আরো কঠিন পরিস্থিতির সম্মুখীন হতে হবে জনসাধারণকে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *