মদিনা মার্কেট মসজিদ নিয়ে সৃষ্ট বিরোধ নিষ্পত্তির উদ্যোগ

70 total views, 1 views today

সিলেটের নগরীর মদিনা মার্কেট মসজিদ সংক্রান্ত বিষয়ে গত ২৪ জানুয়ারি তারিখে একপক্ষের (মোতওয়াল্লি) কর্তৃক একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে বিভিন্ন প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় আসা বক্তব্য নিয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য আহবান জানিয়েছেন স্থানীয় বিশিষ্টজন।

পরদিন ২৫ জানুয়ারি শুক্রবার জুমআর নামাজের পর মদিনা মার্কেট জামে মসজিদে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ বিবদমান দুটি পক্ষের সাথে আলোচনায় বসেন।

এতে স্থানীয় নেতৃবৃন্দ উদ্ভূত অনাকাক্সিক্ষত পরিস্থিতি সমাধানের লক্ষ্যে উভয় পক্ষকে সংযত থাকার আহবান জানান এবং পরবর্তিতে একটি তারিখ নির্ধারণ করে সকল সমস্যা আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণভাবে সমাধানের জন্য ঐক্যমত পোষণ করেছেন।

এক বিবৃতিতে সিলেট মহানগর ও সদর উপজেলার বিশিষ্ট ব্যক্তিত্ব অধ্যক্ষ সুজাত আলী রফিক, আলহাজ মো. ফজলুর রহমান, সিলেট জেলা পরিষদ সদস্য মোহাম্মদ শাহনূর, সাবেক কাউন্সিলার মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, আমির উদ্দিন আহমদ ও হাজী মঈন উদ্দিন জানান, ভুল বুঝাবুঝির মাধ্যমে উভয় পক্ষের মধ্যে অনাকাক্সিক্ষত এ বিষয়ের অবতারণা হয়েছে।

এ মসজিদের উন্নয়নে শুরু থেকে এ পর্যন্ত এলাকার সকল ধর্মপ্রাণ মুসল্লিয়ানরা যার যার সাধ্যমতো সাহায্য ও সহযোগিতা করে যাচ্ছেন। একটি পক্ষ মসজিদ সংক্রান্ত বিষয় নিয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে স্থানীয় ৯নং ওয়ার্ড কাউন্সিলার মখলিছুর রহমান কামরানের বিরুদ্ধে যে অভিযোগ উত্থাপন করেছেন সেটা অপ্রত্যাশিত ও দুঃখজনক।

এ বিষয়টি নিয়ে কেউ বিভ্রান্ত না হয়ে সকলের সহযোগিতার মাধ্যমে এ মসজিদ সংক্রান্ত যাবতীয় সমস্যা সমাধানকল্পে অচিরেই উভয় পক্ষ ও স্থানীয় মুরব্বিয়ানদের নিয়ে বৈঠক করে বিষয়টি সমাধানের আশ্বাস প্রদান করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.