সিলেটে জমজমাটভাবে চলছে ৪র্থ আন্তর্জাতিক বাণিজ্যমেলা!!

107 total views, 3 views today

সাহেদ আহমদ:: সিলেট নগরীর শাহী ঈদগাহ সদর উপজেলা খেলার মাঠে জমজমাটভাবে চলছে সিলেট ৪র্থ আন্তর্জাতিক বাণিজ্য মেলা। সিলেটে বিনোদনের অভাব থাকায় লোকজন এখন অনেকটা মেলামুখী। গতকাল শুক্রবার ছুটির দিনেও ছিল নগরীর শাহী ঈদগাহ খেলার মাঠে উপচে পড়া ভিড়। এ ছাড়া প্রতি সপ্তাহে থাকছে র‌্যাফেল ড্র।

গতকাল মেলা ঘুরে দেখা গেছে দর্শনার্থীদের ভিড়। বয়োবৃদ্ধ থেকে শুরু করে শিশুদের দেখা গেছে মেলায় কেনাকাটা করতে। এ ছাড়া শিশুদের জন্য রয়েছে রেলগাড়ি, নৌকা, নাগরদোলাসহ বেশ কিছু রাইড। দেশি-বিদেশি পণ্যের সমাহার নিয়ে বেশ কিছু প্রতিষ্ঠান সাজিয়েছে তাদের প্যাভিলিয়ন। তবে মেলায় খাবারের দাম বেশি বলে অনেকের অভিযোগ।

মেলায় আসা দর্শনাথী মেট্রোপলিটন ইউনিভার্সিটির শিক্ষার্থী আনিসা আনজুম ইভা জানান, মেলায় ঢুকেছিলেন একটি খাবার দোকানে। রুটি আর শিক কাবাবের দাম শুনে তিনি চমকে ওঠেন। তিনি বলেন, মেলায় খাবারের দাম বেশি রাখা ঠিক হয়নি। সামান্য চটপটির প্রতি প্লেট ৮০ টাকা বলে তিনি জানান।

মেলায় ঘুরতে যাওয়া নাজু, তামান্না, জেসমিন, আবু বকর, নোজেল, নাইয়্যান, অমল সাহা, অয়ন, মাহাসহ অনেক দর্শনার্থী জানান, মেলায় প্যাভিলিয়নের সংখ্যা কম। আরও বেশি প্যাভিলিয়ন হলে ভালো হতো। তবে মেলায় নিরাপত্তা ব্যবস্থা সন্তোষজনক বলে তারা জানান।

এ ব্যপারে মেলার সমন্বয়কারী এমএ মইন খান বাবলু বলেন, একটি আন্তর্জাতিক মানের মেলা করতে গেলে অনেক প্রস্তুতি প্রয়োজন। আমাদের যে সময়ের মধ্যে মেলার আয়োজন করতে হয়েছে, তাতে বিদেশি প্রতিষ্ঠানকে প্যাভিলিয়নে আসতে চাইলেও হয় না। কারণ হিসেবে তিনি বলেন, সিলেটে মেলার জন্য নির্ধারিত কোনো স্থান নেই। আমাদের বাণিজ্য মেলার ক্যালেন্ডার অনুযায়ী মেলা করতে হয়। তাই অনেক প্রতিষ্ঠান আসতে পারেনি। মেলার জন্য যদি আগে থেকেই মাঠ বরাদ্দ ও মেলার স্থান নির্ধারিত থাকে, তবে মেলা করতে বেগ পোহাতে হয় না। মেলায় আরএফএলের এক কর্মকর্তা বলেন, তাদের বিক্রি ভালো হচ্ছে। দর্শনার্থীর আগমনও অনেক।

এদিকে গত শুক্রবার রাতে বাণিজ্য মেলার প্রথম রাউন্ডের র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এসএমসিসিআই) সহসভাপতি মো. হুরায়রা ইফতার হোসেন, সচিব জাহাঙ্গীর আহমদ, প্রধান সমন্বয়কারী এমএ মইন খান বাবলু ও আবদুল গফ্‌ফার, তারেক আহমদ, সৈয়দ আলতাফ হোসেন, শাহীন আহমদ প্রমুখ।

মেলায় ১ম পুরস্কার ১১০০ সিসি প্রাইভেট কার বিজয়ী নম্বর ৯৮২২৪। মেলায় দ্বিতীয় পর্বের র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে আগামী ২০ জানুয়ারি রাত ১০টায়। এ ছাড়া মেলায় ১৯ ও ২০ জানুয়ারি সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •