মাহমুদউল্লাহর মতে মুক্তি মিলবে যাতে

স্পোর্টস ডেস্ক:: গেল কয়েক বছর ধরে সীমিত ওভারের ক্রিকেটে দারুণ খেলছে বাংলাদেশ। ঠিক উল্টো চিত্র ক্রিকেটের অভিজাত সংষ্করণে। রঙিন পোশাক ছেড়ে সাদাটি গায়ে চাপালেই বিবর্ণ টাইগাররা। এজন্য অনেকেই ঘরোয়া লিগকে দায়ী করছেন।

তবে ভিন্ন সুর মাহমুদউল্লাহ রিয়াদের কণ্ঠে। তার মতে, টেস্ট ক্রিকেটে ব্যর্থতার মূল কারণ এ ফরম্যাটের ধাঁচ আয়ত্ত্ব করতে না পারা। এ সমস্যা থেকে মুক্তি পেতে ধারাবাহিকতার বিকল্প নেই।

খর্বাশক্তির জিম্বাবুয়ের বিপক্ষে সিলেট টেস্টে চরম ভরাডুবি ঘটেছে বাংলাদেশের। সেই রেশ কাটিয়ে না ওঠার আগেই মাঠে নামতে হচ্ছে স্বাগতিকদের। রোববার হোম অব ক্রিকেট মিরপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে খেলতে নামবে তারা। সিরিজ বাঁচাতে যেখানে জয়ের কোনো বিকল্প নেই।

এর আগে শনিবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, জাতীয় লিগে কমবেশি সব ব্যাটসম্যান রান করে, বোলাররা উইকেট পায়। তার মানে ঘরোয়া ক্রিকেট ভালো হচ্ছে। বোলাররা উইকেট না পেলে শুধু ব্যাটসম্যানরা রান করলেই বুঝতাম জাতীয় লিগ ফলপ্রসূ হচ্ছে না। ফলে ঘরোয়া লিগের অজুহাত দিয়ে লাভ নেই। আসলে আমরা টেস্টের ধরণটা বুঝে উঠতে পারছি না।

তিনি বলেন, আমরা যে টেস্ট ক্রিকেটের ধাঁচটা একদম ধরতে পারি না, তা কিন্তু নয়। যখন বুঝতে পারি, তখন ভালো খেলি। তাই আমি বলব, সব আগে আমাদের ধারাবাহিক হতে হবে। ভালো খেলাটা ধরে রাখতে হবে। আমাদের পারফরম করতে হবে। ভালো করতে হলে এর বিকল্প নেই। এজন্য যা করতে হবে তা হলো আমাদের খারাপ খেলার কারণ খুঁজে বের করে সমাধান করতে হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *