সুরমা তীরের সৌন্দর্যবর্ধন প্রকল্পের কাজ শুরু

সিলেট সার্কিট হাউসের সামন থেকে সুরমা নদীর তীর ঘেঁষে পূর্ব দিকে বোরহান উদ্দিন সড়ক পর্যন্ত রিটেইনিং ওয়াল এবং ওয়াকওয়েসহ রাস্তা নির্মাণ ও সৌন্দর্যবর্ধন প্রকল্পের কাজ শুরু হয়েছে।

বুধবার দুপুরে এ প্রকল্পের কাজের উদ্বোধন শেষে বিভিন্ন স্থাপনা ভাঙার কাজ ঘুরে দেখেন মেয়র আরিফুল হক চৌধুরী।

ভিত্তিপ্রস্তরের মাত্র ৫ দিনের মাথায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে বুধবার (৩১ অক্টোবর) দুপুরে এ প্রকল্পের কাজ শুরু হয়। এ সময় সার্কিট হাউজের সামনে সুরমা নদীর তীর ঘেঁষে গড়ে উঠা বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও স্থাপনা চিহ্নিত করা হয়। এ সব স্থাপনা আগামী ১০ দিনের মধ্যে নিজ উদ্যোগে সরিয়ে নিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে। এর আগে গত ২৫ অক্টোবর অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

প্রকল্পের উদ্বোধন শেষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সাংবাদিকদের জানান, লন্ডনের টেমস নদীর আদলে সিলেটের সুরমা নদীর তীরকে গড়ে তোলা হবে। এ লক্ষ্যেই এ প্রকল্পের কাজ শুরু হয়েছে। এরপর সুরমার তীরে নির্মিত সিটি কর্পোরেশনের পাবলিক টয়লেট বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়।

এসময় তার সাথে সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান সহ সিসিকের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *