জকিগঞ্জে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্যসহ এক যুবক আটক

নিজস্ব প্রতিবেদক:: সিলেটের সীমান্তবর্তী জকিগঞ্জের কোনাগ্রাম বাবুরখাল এলাকায় শনিবার রাতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্যসহ আব্দুল মান্নান (৩৮) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তার কাছ থেকে পাঁচটি নীল রংয়ের ভর্তি খাকি কাগজে মোড়ানো ১০০ পিস হাই এক্সপ্লোসিভ পাওয়ার জেল, সাদা তার সংযুক্ত ১০০ পিস ইলেক্ট্রিক ডেটোনেটর উদ্ধার করা হয়।

রোববার দুপুরে র‌্যাব-৯ এর মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ। তিনি আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে সিনিয়র সহকারী পরিচালক পিযুষ চন্দ্র দাসের নেতৃত্বে র‌্যাবের একটি টিম অভিযান চালিয়ে তাকে আটক করেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে, ‘বিস্ফোরকগুলো মূলত সীমান্তবর্তী আসাম ও মেঘালয় রাজ্যের বিভিন্ন কয়লা খনি সমূহে ব্যবহৃত হয় এবং খনিতে কর্মরত কিছু অসাধু কর্মচারীর মাধ্যমে বিভিন্ন মাধ্যম হয়ে দূর্গম এলাকার ভিতর দিয়ে বাংলাদেশে প্রবেশ করে।

তিনি জানান, ‘একই জাতীয় বিস্ফোরকসমূহ পূর্বে আটককৃত জঙ্গীদের কাছ থেকে উদ্ধারকৃত বিস্ফোরকের সাথে মিল রয়েছে, যাতে প্রতিয়মান হয় এই বিস্ফোরক দ্রব্য সমূহ জঙ্গী কার্যক্রমে ব্যবহার হতে পারে।’ বিস্ফোরক দ্রব্যগুলো অতি উচ্চ ক্ষমতাসম্পন্ন এবং উচ্চ মান সম্পন্ন বিস্ফোরক পদার্থ, যার ১০টি দ্বারা একটি ২/৩ তলা স্থাপনা পুরোপুরি গুড়িয়ে দেওয়া সম্ভব বলেও যোগ করেন তিনি।

অভিযানের সময় অপর ৪/৫ জনের তথ্য সংগ্রহ করা হয়েছে এবং তাদের আটকের জন্য অভিযান চালানো হচ্ছে বলেও সংবাদ সম্মেলনে জানান র‌্যাবের অন্য কর্মকর্তারা ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *