সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা হবে ৩৫: মেনন

নিউজ ডেস্ক::
সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন জানিয়েছেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়িয়ে ৩৫ বছর করা হবে।

আজ সোমবার (১ অক্টোবর) রাজধানীর সমাজসেবা অধিদফতরে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে আয়োজিত সম্মাননা প্রদান ও আলোচনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সমাজকল্যাণ মন্ত্রী বলেন, ‘চাকরি থেকে অবসরে যাওয়ার বয়স আরও বাড়ানো উচিত। মাত্র ৫৭ বা ৫৯ বছর বয়সে একজন মানুষ অবসরে গিয়ে আর অন্য কাজ করতে পারবে না। তাই অবসরের বয়স আরও বাড়ানো উচিত। আর অবসরের বয়স বাড়লে চিন্তার কিছু নেই। তরুণরা যেন চাকরিতে প্রবেশের সুযোগ পায়, সেজন্য চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করা হবে। সরকারে ঊর্ধ্বতন মহলে বিষয়টা আগেই আমি বলছি। এখন এই দুটি নিয়েই সরকার কাজ করছে।’

প্রবীণদের ভাতা বাড়ানো প্রসঙ্গে রাশেদ খান মেনন বলেন, ‘আমরা বয়স্ক ভাতার হার বাড়িয়েছি। আগে ১০০ টাকা ছিল এখন এটা ৫০০ টাকায় এসেছে। এ সুযোগ পাচ্ছেন দেশের ৪০ লাখ বয়স্ক মানুষ। এটার হার আমরা আরও বাড়াতে চাই। আগামীতে বাড়বে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমান। আরও বক্তব্য রাখেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মো. নুরুল কবির, অতিরিক্ত সচিব আবু মো. ইউসুফ, অধ্যাপক ড. এ এস এম আতীকুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে বীরাঙ্গনা রমা চৌধুরীকে দীর্ঘ ৩২ বছর ধরে সেবা করায় চট্টগ্রামের আলাউদ্দিন আহমেদ, ‘আপন নিবাস’ প্রতিষ্ঠাতা সৈয়দা সেলিনা শেলি, শ্বশুর-শাশুড়িকে সেবা করায় শামসুন্নাহার, মাকে সেবা করায় তৃতীয় লিঙ্গের ইভান আহমেদ কথাকে বিশেষ সম্মননা দেয়া হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *