আজ থেকে শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট লিগ

স্পোর্টস ডেস্ক:: আজ থেকে শুরু হচ্ছে দেশের প্রথম শ্রেণির ক্রিকেটের সবচেয়ে পুরোনো আসর জাতীয় ক্রিকেট লিগ। যা এনসিএল নামে পরিচিত। জাতীয় ক্রিকেট লিগের এটি ২০তম আসর। তবে এবারই খেলা হবে সর্বোচ্চ ৮টি ভেনুতে। আর যথারীতি থাকবে দুটি স্তর।

প্রথম স্তরে খেলবে বর্তমান চ্যাম্পিয়ন খুলনা, রাজশাহী, রংপুর ও বরিশাল। দ্বিতীয় স্তরে খেলবে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও ঢাকা মেট্রো। জিম্বাবুয়ে ক্রিকেট দলের বাংলাদেশ সফরের জন্য মিরপুর এবং চট্টগ্রামে কোনো খেলা রাখা হয়নি। রাজশাহী, বগুড়া, ফতুল্লাহ, সিলেট, বরিশাল, কক্সবাজার, খুলনায় অনুষ্ঠিত হবে খেলাগুলো। সবগুলো ম্যাচই শুরু হবে সকাল ৯টায়।

সোমবার (১ অক্টোবর) প্রথম স্তরের ম্যাচে প্রথম দিনই মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়ন খুলনা। রাজশাহীতে তারা লড়বে স্বাগতিক দলের বিপক্ষে।

গেলো ৩ মৌসুম ধরে এনসিএলের শিরোপাটাকে নিজেদের সম্পত্তি-ই বানিয়ে ফেলেছে খুলনা। তবে জাতীয় দলের কেউ এই রাউন্ডের ম্যাচে যোগ না দেয়ায় কিছুটা খর্ব হচ্ছে তাদের শক্তি। তবুও তুষার ইমরান, নুরুল হাসান, আব্দুর রাজ্জাক কিংবা আল আমিনদের নিয়ে এবারো শিরোপার দাবিদার রূপসা পাড়ের দলটি।

অন্যদিকে ফরহাদ রেজা, জাকির হোসেন, জুনায়েদ সিদ্দিকী কিংবা সাকলাইন সজিবকে নিয়ে শক্তিশালী দল রাজশাহীও। খুলনাকে হারিয়ে তারাও চাইবে শুভ সূচনা করার।

১ম স্তরের আরেক ম্যাচে বগুড়ায় লড়বে বরিশাল ও রংপুর। গেলোবার টায়ার টু থেকে ১ম স্তরে জায়গা করে নেয়া রংপুর এবার ও চাইবে সাফল্যের সে ধারা ধরে রাখতে।

এদিকে টায়ার ওয়ান থেকে গেলো মৌসুমে দ্বিতীয় স্তরে নেমে যাওয়া ঢাকা বিভাগ নির্ভার রকিবুল-রনি-শুভাগত হোমের ব্যাটে। আর প্রতিপক্ষ চট্টগ্রাম স্বপ্ন দেখছে তাসমুল-কামরুল-পিনাক ঘোষদের নিয়ে।

দ্বিতীয় স্তরের আরেকটি ম্যাচ হবে কর্নফূলীর শহর সিলেটে। স্বাগতিকদের প্রতিপক্ষ ঢাকা মেট্রো। যে দলে খেলবেন মোহাম্মদ আশরাফুল। আর সিলেট! অলক কাপালি, আবুল হাসান রাজু কিংবা এনামুল হক জুনিয়রের পারফর্মেন্সে ভর করে,আসর শুরু করতে চাইবে জয় দিয়েই।

ডাবল লিগ পদ্ধতিতে হওয়া এবারের প্রতিযোগিতায় প্রতিটি দল নিজেদের টায়ারের অপর তিনটি দলের সঙ্গে ২বার করে মুখোমুখি হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *