চলে যাচ্ছেন সিলেটের ডিসি নুমেরী জামান

সিলেটের জেলাপ্রশাসক নুমেরী জামান চলে যাচ্ছেন। তাঁর স্থলে সিলেটের জেলাপ্রশাসক হিসেবে যোগ দিচ্ছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তা কাজী এমদাদুল ইসলাম।

সিলেটসহ আরও ১০ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জয়পুরহাট, গাইবান্ধা, পঞ্চগড়, ঠাকুরগাঁও, পটুয়াখালী, চাঁদপুর, দিনাজপুর, মেহেরপুর, কুড়িগ্রাম ও সিলেটে নতুন ডিসি নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে।এর আগে গত ২৩ সেপ্টেম্বর ১০ জেলায় ডিসি পদে পরিবর্তন আনা হয়েছিল।

সিলেটের জেলাপ্রশাসক নুমেরী জামান আপাতত জনপ্রশাসন মন্ত্রণালয়েই ফিরে যাচ্ছেন বলে জানা গেছে।

নুমেরী জামান জেলাপ্রশাসক হয়ে সিলেটে এসে ছিলেন গত মার্চ মাসে। তার আগে ডিসি ছিলেন মো. রাহাত আনোয়ার। তাকে বাংলাদেশ টেলিভিশনের পরিচালক করা হয়ে ছিলো।
জেলা প্রশাসক নুমেরী জামানের বদলী খবরে সিলেটের সাধারণ মানুষের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া লক্ষ করা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্র জানায়,নুমেরী জামান অল্প দিনে তাঁর প্রশাসনিক দক্ষতা এবং সততা দিয়ে সিলেটের মানুষের মন জয় করেছিলেন। তিনি জাফলং, কোম্পানীগঞ্জসহ বিভিন্ন পাথর কোয়ারীর দীর্ঘ দিনের অনিয়ম দূর করতে সক্ষম হয়েছিলেন।পাথর কোয়ারীতে প্রাণহানির ঘটনাও কমে গিয়েছিলো।
তিনি সরকারের নিয়মনীতি মেনে চলতেন কঠোরভাবে। তাঁর কাছ থেকে কেউ অন্যায়ভাবে কোন সুযোগ পেতেন না। সে কারেণে স্থানীয় প্রভাবশালীদের বিরাগভাজন হয়ে ওঠেন নুমেরী জামান। সূত্রটি আরো জানায়, সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের পরাজয়কে প্রভাবশালীরা একটি মোক্ষম সুযোগ হিসেবে কাজে লাগায়। যদিও নির্বাচনে জেলাপ্রশাসকের তেমন কিছু করার ছিলো না।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *