মুশফিকের ক্যারিয়ারসেরা ইনিংসে বাংলাদেশের লড়াকু ২৬১

116 total views, 1 views today

স্পোর্টস ডেস্ক:: এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ৪১ ডিগ্রি তাপমাত্রায় খেলতে নামছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ব্যাট হাতে প্রথম ওভারেই ওপেনার লিটন দাসের উইকেট খোয়ায় বাংলাদেশ। ব্যক্তিগত ০ রানে লাসিত মালিঙ্গার বলে স্লিপে কুশল মেন্ডিসের হাতে ধরা পড়েন তিনি। মালিঙ্গার এর পরের বলেই সরাসরি বোল্ড হন সাকিব আল হাসান। পরের ওভারে সুরাঙ্গা লাকমলের বল হাতে লাগায় চোট পেয়ে মাঠ ছাড়েন তামিম ইকবাল। পরে রানের দলের হাল ধরেন মুশফিকুর রহীম ও মোহাম্মদ মিঠুন। দুজনই তুলে নেন অর্ধশত রান।

পরে মালিঙ্গার বলে ৬৮ বলে ৬৩ রান করে ফেরেন মিঠুন। তার এই ইনিংসে ছিল ৫টি চার ২টি ছয়ের মার। এর পরের ওভারেই ব্যাক্তিগত ১ রান করে সাজঘরে ফেরেন মাহমুদুল্লাহ রিয়াদ। এর পরে অল্প রানের ব্যবধানে ফিরেন মোসাদ্দেক হোসেন ও মেহেদি মিরাজ। পরে মাশরাফি ১১ রান ও রুবেল ২ রান করে আউট হলে। শঙ্কা জাগে মুশফিকের সেঞ্চুরি করা নিয়ে। পরে মোস্তাফিজকে নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন মুশফিক। মোস্তাফিজ ১০ রান করে ফিরলে বেন্ডিজ হাতে মাঠে নামেন তামিম। পরে শেষ উইকেটে ৩২ রানের জুটি গড়েন তামিম ও মুশফিক। নির্ধারিত ওভারের ৩ বল বাকি থাকতে ১৪৪ রানের ইনিংস খেলে আউট হন মুশফিক। আর বাংলাদেশ পায় ২৬১ রানে লড়াকু পুঁজি। ১৫০ বলে ১১ চার ও ৪ ছক্কায় এই ইনিংস খেলেন মুশফিক।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মেহেদী মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.