শাবি থেকে বহিরাগত সন্দেহে ১১ জন আটক

রাজধানীর ধানমন্ডির ঝিগাতলায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত স্কুল-কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে আজ রোববার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থীরা।

এ আন্দোলনের ভেতর থেকে বহিরাগত সন্দেহে ১১জনকে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে একজন মেট্রোপলিটন ইউনিভার্সিটির ও কয়েকজন সিলেটের এম সি কলেজের বলে প্রাথমিকভাবে জানা যায়।

আটকের বিষয়টি নিশ্চিত করেন জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম।

তিনি জানান, আটককৃতরা সকলে ক্যাম্পাসের বাইরের। আন্দোলনের সময় তারা শাবি শিক্ষার্থীদের ছবি ও ভিডিও করতেছিল। এরা অতি উৎসাহী। তবে তারা সকলে আশপাশের লোকজন বলে জানান তিনি।

জালালাবাদ থানার সেকেন্ড অফিসার দিবাংশু পাল বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে তাদের উপস্থিতি সন্দেহ হওয়ায় শিক্ষার্থীরা তাদেরকে আটক করে পুলিশে দেয়। তাদের জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়।

শাবি প্রক্টর জহির উদ্দিন আহমদ বলেন, শিক্ষার্থীরা শান্তিপূর্ণ আন্দোলন করছে। তবে আন্দোলনে বহিরাগত সন্দেহে শিক্ষার্থীরা তাদেরকে আটকিয়ে পুলিশে দিয়েছে। এর আগে ক্লাস-পরীক্ষা বর্জন করে সকাল ৮টা থেকে শাবির প্রধান ফটকের সামনে অবস্থান করে ধর্মঘট পালন করে শাবির সাধারণ শিক্ষার্থীরা। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ভেতর সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে এ ঘটনায় প্রশাসনিক কার্যক্রমে কোনোরকম অচলবস্থা সৃষ্টি হয়নি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *