এক হাসিতেই দেশ অস্থিতিশীল : এরশাদ

103 total views, 1 views today

নিউজ ডেস্ক::
রাজনীতিবিদদের সম্মান এখন আর নেই বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রাক্তন রাষ্ট্রপতি এইচএম এরশাদ।

তিনি বলেন, আমার চেয়ে নির্যাতিত রাজনীতিবিদ আর কেউ নেই। রাজনীতিবিদদের সম্মান এখন আর নেই। তাই আমি নিজেকে রাজনীতিবিদ বলি না। সে জন্য বলি আমি জেনারেল এরশাদ। এটাই আমার উপাধি। চিরকাল তাই থাকবে।

শনিবার (৪ আগস্ট) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ সফিউর রহমান মিলনায়তনে ‘জাতীয় আইনজীবী ফেডারেশনের কেন্দ্রীয় সম্মেলনে’তিনি এ মন্তব্য করেন।

এরশাদ বলেন, এখন মানুষের জীবনের কোনো মূল্য নেই। আমরা এখন নির্মম জাতি। ক্ষমতার মোহে অন্ধ।

‘আমি বলেছিলাম, আমার ছেলে গাড়িতে করে স্কুল যায় বলে নিশ্চিন্ত থাকি। যদি সে হেঁটে স্কুলে যেত তবে প্রতি মুহূর্তে শঙ্কায় থাকতাম। আমার ছেলের মরা মুখ আমি দেখতে চাই না।’

ফেসবুকে অনেক কথা এসেছে। একটা কথা আমি বলি, ‘সার্থক জনম মাগো জন্মেছি এই দেশে/ গাড়ি চাপায় মানুষ মরে মন্ত্রী সাহেবে হাসে’। মানুষ মরলে আরেকজন মানুষ হাসতে পারে, এটা না দেখলে বিশ্বাস করা যায় না। তাদের কাছে মানুষের জীবনের কোনো মূল্য নেই।

তিনি বলেন, যত কথাই বলেন মানুষ সচেতন হয়েছে। মানুষ পেতে চাচ্ছে সুদিন। মানুষ ফিরে চাচ্ছে আইনের শাসন, বাঁচার অধিকার। বাচ্চাগুলো বাঁচতে চাচ্ছে। তাদের ওপর হামলা ঠিক হয়নি।

সাবেক এ জেনারেল আরও বলেন, কত আন্দোলন হলো আমার বিরুদ্ধে, ৯ বছর একটি দিনও শান্তিতে ছিলাম না। এখনও শন্তিতে নেই, এখনও শান্তিতে ঘুমাতে পারি না। এখনও অনেক মামলা ঝুলে আছে আমার নামে।

প্রাক্তন এ রাষ্ট্রপতি বলেন, আমি ক্ষমতা নেয়ার পর সংস্কারমূলক কাজ করেছিলাম। ৩৭০ দিন হরতাল হয়েছে। আমি থেমে থাকেনি। সেই জন্য মানুষ আমাকে স্মরণ করে। মানুষকে জয় করেছিলাম ভালবাসা দিয়ে। মানুষের মন জয় করেছিলাম উন্নয়নমূলক কর্মকাণ্ড দিয়ে।

জাতীয় আইনজীবী ফেডারেশন ও প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট শেখ সিরাজুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন সাবেক মন্ত্রী ও কো চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিরি সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার, জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, সাবেক মন্ত্রী ও মহাসচিব কাজী ফিরোজ রশিদ, সাবেক মন্ত্রী ও মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, শ্রম কর্মসংস্থান প্রতিমন্ত্রী ও প্রিসিডিয়াম সদস্য মজিবুল হক চুন্নু প্রমুখ।

কমেন্ট
শেয়ার করুন
  • 4
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    4
    Shares