ভোট কারচুপি ও প্রহসনের নির্বাচন বাতিল করে পূণরায় নির্বাচনের দাবি:বাম গণতান্ত্রিক জোট

112 total views, 2 views today

সিলেট সহ ৩ সিটি কর্পোরেশনে অনুষ্ঠিত ৩০ জুলাইয়ের নির্বাচনে ব্যাপক ভোট কারচুপি, ভোটকেন্দ্র দখল, জনগণের ভোটাধিকার প্রয়োগে বাধা দানের প্রতিবাদে প্রহসনের নির্বাচন বাতিলের দাবিতে এবং বরিশালের বাসদের মেয়র প্রার্থী ডা. মনিষা চক্রবর্তীর উপর হামলার প্রতিবাদে সিলেটের বামগণতান্ত্রিক জোটের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার (৩১ জুলাই) বিকেল সাড়ে ৫টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো প্রদক্ষিণ করে সিটি পয়েন্টে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে সিপিবি সিলেট জেলার সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন সুমনের সভাপতিত্বে এবং বাসদ সিলেট জেলার সদস্য প্রণব জ্যোতি পালের পরিচালনায় বক্তব্য রাখেন বাসদ সিলেট জেলার সমন্বয়ক ও সিপিবি বাসদ জোটের মেয়র প্রার্থী আবু জাফর, বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার সদস্য এডভোকেট হুমায়ূন রশিদ সোয়েব প্রমুখ।

সমাবেশে উপস্থিত ছিলেন সিপিবি সিলেট জেলার সহ সম্পাদক খায়রুল হাসান, বাসদ সিলেট জেলার সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার সদস্য সুশান্ত সিনহা, যুব ইউনিয়ন সিলেট জেলার সাংগঠনিক সম্পাদক নিরঞ্জন দাস খোকন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট মহানগরের সাধারণ সম্পাদক শাহজাহান আহমদ, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের সাধারণ সম্পাদক মুখলেছ আহমদ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট সিলেট মহানগরের সহ সভাপতি সঞ্জয় দাস, ছাত্র ফ্রন্ট সিলেট জেলার সাধারণ সম্পাদক ওয়াদুদ আহমদ, ছাত্র ইউনিয়ন নেতা নাবিল এইচ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমান সরকার মানুষের সকল ধরণের গণতান্ত্রিক অধিকার হরণ করেছে। শেষ পর্যন্ত মানুষের ভোটের অধিকারও কেড়ে নিয়েছে। যার প্রমান তিন সিটির নির্বাচনে ব্যাপক হারে ভোট কারচুপি, অনিয়ম। বক্তারা এই প্রহসনের নির্বাচন বাতিল করে পূণরায় তফশীল ঘোষনা করে নির্বাচনের দাবি জানান। বরিশালে মেয়র প্রার্থী মনিষার উপর হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। ভোট ডাকাতি ও প্রহসনের নির্বাচনে জড়িত সকল বাহিনী ও কর্মকর্তাদের চিহ্নিত করে শাস্তির দাবি জানান। বক্তারা সিলেটের রিটার্নিং কর্মকর্তার প্রত্যাহার দাবি করেন।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •