আরিফের নির্বাচনী ইশতেহার:‘ড্রিম টিম’ গঠন করে শিক্ষিত বেকারদের চাকরির সুযোগ

‘ড্রিম টিম’ গঠন করে শিক্ষিত বেকারদের চাকরির সুযোগ করে দেয়াসহ ১৩ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী।

আজ বৃহস্পতিবার বিকেল ৩ টায় নগরীর শাহী ঈদগাহে তার প্রধান নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ইশতেহার ঘোষণা করেন আরিফ।

আরিফ বলেন, আগামীতেও ছড়া ও খাল উদ্ধার কর্মসূচি অব্যাহত রাখার পাশাপাশি জলাবদ্ধতামুক্ত নগরী করার স্বার্থে সুরমা নদীকে খনন করার সর্বোচ্চ প্রচেষ্টা গ্রহণ করবো।

আরিফুলের নির্বাচনী ইশতেহারে উল্লেখযোগ্য দিকগুলো হল‘ড্রিম টিম’ গঠন করে শিক্ষিত বেকারদের চাকরীর সুযোগ করে দেয়া, নারীদের জন্য পৃথক একটি ট্রেনিং ইনস্টিটিউট, নারীদের জন্য আলাদা টাউন বাস চালু, প্রযুক্তিনির্ভর সিলেট গড়ে তোলা, মহনগর এলাকাকে ওয়াইফাই এর আওতায় আনা।

সিলেট নগরীর যানজট নিরসন ও হকার পুনর্বাসনে সম্মিলিত প্রয়াস গঠন, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনায় কার্যকর পদক্ষেপ গ্রহণ, স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণ, বস্তিবাসীদের চিকিৎসা সেবায় নগরীতে স্যাটেলাইট ক্লিনিকের সংখ্যা বৃদ্ধি করণ, নগরে ২৫ শয্যা বিশিষ্ট কিডনি ডায়ালাইসিস সেন্টার নির্মাণ, শিক্ষা ক্ষেত্রে উন্নয়নের লক্ষ্যে স্কুলের সংখ্যা ও কার্যক্রমে আওতা বৃদ্ধি করণ, নগরীতে বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিতকরণ।

এছাড়া পূর্বে গৃহীত বিশুদ্ধ পানি সরবরাহ প্রকল্পগুলোকে দ্রুতএগিয়ে নেয়ার ব্যাপারে তার চেষ্টা অব্যাহত থাকবে বলেও জানান সাবেক এই নগর পিতা।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *