সিলেটে নৌকার পক্ষে গনজোয়ারের সৃষ্টি হয়েছে: কামরান

ওলিকুল শিরোমনি হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত করে দরগাহ এলাকা থেকে আনুষ্টানিক নির্বাচনী প্রচারনা শুরু করেছেন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত মেয়র পদপ্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান। মঙ্গলবার বেলা ১১ টায় তিনি মাজার প্রাঙ্গন ও প্রধান সড়কের ব্যবসায়ীদের সঙ্গে গন-সংযোগ করেন।

নির্বাচনী প্রচারনা শুরুর পরপরই বদরউদ্দিন আহমদ কামরান বলেছেন- নৌকা বঙ্গবন্ধুর প্রতীক, স্বাধীনতার প্রতীক, জননেত্রী শেখ হাসিনার প্রতীক। আগামী ৩০ জুলাই নির্বাচনে উন্নয়নের প্রতীক হিসেবে নৌকায় ভোট দিয়ে জনগন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবেন। তিনি বলেন- সিলেট হচ্ছে আত্মাধিক নগর। এই নগরে রাজনৈতিক সম্প্রীতি ও ঐক্যের বন্ধন রয়েছে। এবার সিলেটের মানুষ নৌকার পক্ষে গনজোয়ার তুলেছেন। সুতরাং সুষ্টু ও শান্তিপূর্ণ নির্বাচনের মাধ্যমের এবার আমরা বিজয়ী হবো ইনশাল্লাহ।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদরউদ্দিন আহমদ বেলা ১১ টায় নির্বাচন কমিটির নেতৃবৃন্দ, দলীয় নেতাকর্মী ও সিলেট নগরীর প্রবীন মুরব্বীদের নিয়ে প্রথমে ওলিকুল শিরোমনি হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ার করেন। এ সময় তিনি মাজারে ফাতেহা পাঠ ও মোনাজাত করেন। মাজার থেকে বেরিয়ে তিনি দরগাহের আগত মুসল্লীদের সঙ্গে কুশল বিনিময় করেন।

পরে তিনি দরগাহ এলাকার ব্যবসায়ীদের মধ্যে গণসংযোগ করেন। এ সময় কামরানকে কাছে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়ে ব্যবসায়ীরা। তারাও এবার উন্নত নগর গড়তে কামরানের পক্ষে রায় দেওয়ার মতামত করেন। বদরউদ্দিন আহমদ কামরান হেটে হেটে রাস্তার দু’পাশের ব্যবসায়ীদের সঙ্গে করমর্দন করেন। অনেক ব্যবসায়ী এ সময় কামরানকে জড়িয়ে ধরে কোলাকুলি করেন।

মাজার জিয়ারকালে ও গনসংযোগের সময় কামরানের সঙ্গে উপস্থিত ছিলেন- নির্বাচন পরিচালনা কমিটি আহবায়ক ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সদস্য সচিব ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরী যুক্তরাজ্য আওয়ামী লীগের যুৃগ্ন সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক জুবের খান, মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সাইফুল আলম রুহেল, বেলাল খান, মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তি, যুগ্ন আহবায়ক মুশফিক জায়গীরদার সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নৌকা প্রতীক পেলেন কামরান : সিলেট সিটি করপোরেশন নির্বাচনের আওয়ামী লীগের মনোনিত মেয়র প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান সকাল ১০ টায় রিটার্নিং কর্মকর্তা মো. আলিমুজ্জামানের কাছ থেকে আনুষ্টানিকভাবে নৌকা প্রতীক গ্রহন করেছেন। এ সময় তার সঙ্গে ছিলেন – নির্বাচন পরিচালনা কমিটি আহবায়ক ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সদস্য সচিব ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুৃগ্ন সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক বিজিত চৌধুরী, মহানগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক জুবের খান সহ সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
দলীয় প্রতীক নৌকা মার্কা পেয়ে কামরান বলেন- ‘এবার আমি আমার আকাঙ্খীত প্রতিক নৌকা নিয়ে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিচ্ছি। এ জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সিলেট নগরবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান।’

এ সময় তিনি বলেন- সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নৌকার পক্ষে সিলেটে যে গনজোয়ার সৃষ্টি হয়েছে তাতে আগামী ৩০ এপ্রিল মানুষ নৌকার পক্ষে রায় দেবে। সিলেট সিটি করপোরেশনকে আধুনিক ও উন্নত সিটি গড়তে তিনি আগামী কয়েক দিনের মধ্যে তার নির্বাচনী ইশতেহার ঘোষনা করবেন।

এদিকে- দুপুরে শাহজালাল (রহ.) মাজার জিয়ারত, গন-সংযোগের পর আওয়ামী লীগ প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান হযরত শাহপরান (রহ.) মাজার জিয়ার করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *