টিভির পর্দায় উদ্বোধনী আসর

100 total views, 1 views today

বিশ্বকাপ ফুটবল শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। রাশিয়ার ১১টি শহরের ১২টি মাঠ থেকে ৩২টি দলের ৬৪টি খেলা সরাসরি দেখতে পাবেন বাংলাদেশের দর্শক। এবার বিশ্বকাপ ফুটবল আসরের সব কটি খেলা দেখা যাবে বাংলাদেশের মাছরাঙা টিভি আর নাগরিক টিভিতে। কিছু খেলা দেখা যাবে বাংলাদেশ টেলিভিশনেও। এমনটিই জানা গেছে সংশ্লিষ্টদের কাছ থেকে।

জানা গেছে, আগামীকাল রাত সাড়ে আটটায় হবে বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী আসর। মস্কোর লুঝনিকি স্টেডিয়াম থেকে ১০ মিনিটের এই উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে। এরপর রাত নয়টায় শুরু হবে এবারের আসরের প্রথম ম্যাচ। স্বাগতিক দেশ রাশিয়া আর সৌদি আরবের মধ্যে হবে উদ্বোধনী ম্যাচ। এই স্টেডিয়ামে ৮১ হাজার দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারবেন। বিশ্বকাপ ফুটবল উপলক্ষে মস্কোর রেড স্কয়ারেও আয়োজন করা হচ্ছে কনসার্ট।

মাছরাঙা টিভির অনুষ্ঠান বিভাগের প্রধান এ এম আরিফুর রহমান জানান, এবার উদ্বোধনী অনুষ্ঠানসহ বিশ্বকাপ ফুটবলের সব কটি খেলা সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টেলিভিশন। খেলার পাশাপাশি বিশ্বকাপ ফুটবল নিয়ে থাকবে বিশেষ অনুষ্ঠান। প্রতিটি খেলা শুরু হওয়ার আগে থাকবে ম্যাচ বিশ্লেষণ, পরিসংখ্যানসহ নানা তথ্য নিয়ে সরাসরি অনুষ্ঠান ‘কিক অফ’। থাকবে সেদিন খেলা নিয়ে সম্ভাবনার কথাও। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন নওশীন ও শ্রাবণ্য। এতে অতিথি হিসেবে থাকবেন দেশের খ্যাতনামা ফুটবলার ও বিশ্লেষক। আর খেলা শেষ হওয়ার পর তার হাইলাইটস প্রচার করা হবে।

নাগরিক টিভির অনুষ্ঠান বিভাগের প্রধান কামরুজ্জামান বাবু জানান, এবার উৎসবে মোট খেলা হবে ৬৪টি। এর মধ্যে নাগরিক টিভি সরাসরি সম্প্রচার করবে ৫৬টি খেলা। বাকি খেলাগুলো সম্প্রচার করা হবে ধারণ করে। এর বাইরে ফিফা থেকে পাওয়া খেলোয়াড়দের বিশ্লেষণ আর বিভিন্ন খেলার আপডেট থাকবে নাগরিকের অন্যান্য আয়োজনে। এর মধ্যে সরাসরি খেলা তো থাকছেই, পাশাপাশি প্রতিটি ম্যাচ শুরু হওয়ার আগে নাগরিকের পর্দায় থাকছে সেলিব্রিটিদের অংশগ্রহণে অনুষ্ঠান ‘ফুটবল: পা-গোল’। উপস্থাপনা করবেন মারিয়া নূর। এই অনুষ্ঠানে প্রথম দিন থেকেই অংশ নেবেন শোবিজ অঙ্গনের জনপ্রিয় তারকারা। প্রতিটি খেলা শেষে থাকছে ‘ফাটাফাটি বিশ্বকাপ’ শিরোনামে আরও একটি সরাসরি অনুষ্ঠান।

এ ছাড়া দেশের অন্য সব টিভি চ্যানেলও বিশ্বকাপ ফুটবল নিয়ে নানা অনুষ্ঠান প্রচারের উদ্যোগ নিয়েছে।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •