দেড় কোটি টাকা আত্মসাৎ: ওসমানীর সাবেক উপ-পরিচালকসহ তিনজনের বিরুদ্ধে মামলা

নিউজ ডেস্ক:: ভুয়া বিলের মাধ্যমে সরকারের প্রায় দেড় কোটি টাকা উত্তোলন করে আত্মসাতের অভিযোগ এনে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক উপ-পরিচালক ডা. মো. আব্দুস ছালামসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার সিলেট মহানগর পুলিশের কোতোয়ালী মডেল থানায় মামলাটি দায়ের করেন দুদক সিলেট সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারি পরিচালক মাহবুবুল হক। মামলাটি দুদকের একজন কর্মকর্তা তদন্ত করবেন বলেও এজাহারে উল্লেখ করেন তিনি।

মামলার অন্য আসামীরা হলেন- রাজধানীর বিজয়নগর এলাকার মেসার্স প্রাইম এন্টারপ্রাইজের সত্বাধিকারী মো. জাকির হোসেন (৩৯) ও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের প্রাক্তন হিসাবরক্ষক মো. আব্দুল কুদ্দুছ আটিয়া (৬১)।

কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গৌছুল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, ‘দুদকের সিলেট সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারি পরিচালক মাহবুবুল হকের দায়েরকৃত এজাহারটি বৃহস্পতিবার মামলা হিসেবে নথিভূক্ত করা হয়েছে। যার নং-৫০ (২৪/০৫/২০১৮)। দুদক আইনের কয়েকটি ধারায় মামলাটি দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।’

মামলার এজাহারে জানা যায়, ২০১৫-১৬ অর্থবছরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কথিত এমএসআর সামগ্রী সরবরাহের নামে অসৎ উদ্দেশ্যে অপরাধমূলক বিশ্বাসভঙ্গ, প্রতারণা, জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহার করে ২৪টি ভুয়া বিলের মাধ্যমে সরকারের ১ কোটি ৫৭ লাখ ৯৬ হাজার ৬৪ টাকা উত্তোলন করে আত্মসাত করে লাভবান হয়েছেন আসামীরা। যা দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫ (২) ধারায় শাস্তিযোগ্যে অপরাধ। এজন্য তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হলো। তদন্তে আর কারে সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাদেরকেও আসামী করা হবে বলে এজাহারে উল্লেখ রয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *