প্রাইভেটকার-সিএনজির প্রতিযোগিতায় একটি স্বপ্নের অপমৃত্যু : কলেজে ভর্তি হওয়া হলো না এমির

76 total views, 1 views today

নিউজ ডেস্ক:: সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বরায়া উচ্চ বিদ্যালয় থেকে সদ্য এসএসসি পরীক্ষা দিয়েছিল তানজিনা আক্তার এমি। এসএসসি পরীক্ষায় জিপিএ ৩.১৭ পেয়ে উত্তীর্ণও হয়েছে। স্বপ্ন ছিল কলেজে পড়াশোনা করে মা বাবার মুখে হাসি ফোটাবে। মা বাবারও অনেক স্বপ্ন ছিল মেয়েকে নিয়ে। সেই স্বপ্ন ভেঙে দিল সড়কে প্রাইভেটকার ও সিএনজির প্রতিযোগিতায় ঘটে যাওয়া দুর্ঘটনা।

এমি ছিল চার ভাই-বোনের মধ্যে সবার বড়। রমজান মাস উপলক্ষে প্রতি বছর বিভিন্ন স্থানে কেরাত প্রশিক্ষণের উদ্যোগ গ্রহণ করে বিভিন্ন প্রতিষ্ঠান। এসব কেন্দ্রের প্রশিক্ষণ শেষ করে এ বছর স্থানীয় আবু বক্কর সিদ্দিক মাদ্রাসার রমজানিয়া প্রশিক্ষণ কেন্দ্রে শিক্ষিকা হিসেবে নিয়োগ পায় এমি। ছোট ভাই বোন সবাই লেখাপড়া করছে। পরিবারের একমাত্র আয়ের উৎস বৃদ্ধ বাবা জুরু মিয়া। তিনিও অসুস্থ হয়ে ঘরে রয়েছেন। বাবার অভাবের সংসারে কিছুটা আলো ছড়াতে শুরু করে ছিল এমি। সেই আলোকে নিভিয়ে দিল প্রাইভেটকার ও সিএনজি অটোরিকশার প্রতিযোগিতা।

শনিবার (১৯ মে) দুপুরে কেরাত প্রশিক্ষণ কেন্দ্র থেকে বাড়ি যাওয়ার পথে সিলেট-জকিগঞ্জ সড়কে দুর্ঘটনায় তানজিনা আক্তার এমির মৃত্যু হয়। সে উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের লরিফর নওয়াগাও গ্রামের জুরু মিয়ার বড় মেয়ে।

তানজিনা আক্তার এমির বাবা মাতম করতে করতে জানান, আর আমার মেয়ে ছোট ছোট সোনামণিদের কোরআন শিক্ষা দিবেনা। বাবা পড়াতে যাচ্ছিও বলবেনা। চিরদিনের জন্য সে ঘুমিয়ে গেছে। এমির অনেক স্বপ্ন ছিল কলেজে লেখাপড়া করে শিক্ষকতা করবে। সেই স্বপ্ন আর পূর্ণ হলোনা।

উল্লেখ্য, শনিবার দুপুর ১২ টার দিকে উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের সিলেট-জকিগঞ্জ সড়কের কায়স্থগ্রামের নয়া মসজিদের সামনে সিলেটগামী প্রাইভেটকার পেছন থেকে সিএনজি অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে সিএনজি অটোরিকশাটি রাস্তার পাশে দিয়ে হেটে যাওয়া পথচারী ছাত্রী তানজিনা আক্তার এমির উপর পড়ে।

এসময় পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই এই পথচারী ছাত্রীর মৃত্যু হয়। গুরুতর আহত হন আরও ৩ জন পথচারী । আহতরা হলেন- আতাউর রহমানের মেয়ে জেনি আক্তার (২৪) ও সুমাইয়া আক্তার (৬), তুরন মিয়ার পুত্র তাউহিদ আহমদ(৫)। তাদের মধ্যে সুমাইয়া আক্তারের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, প্রাইভেটকার ও অটোরিকশাটি বেপরোয়া গতিতে সিলেটে শহরের দিকে যাচ্ছিল। এসময় প্রাইভেটকারটি সিএনজি অটোরিকশাকে ওভারটেক করার সময় দুর্ঘটনাটি ঘটে। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ (সিওমেক) হাসপাতালে ভর্তি করেছে।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •