যুক্তরাজ্য প্রবাসী দম্পতির বিরুদ্ধে ৩২লাখ টাকা আত্মসাতের মামলা

সিলেটের যুক্তরাজ্য প্রবাসী এক দম্পতির বিরুদ্ধে ৩২ লাখ টাকা আত্মসাতের মামলা হয়েছে। মামলা ও সমন জারির খবর পেয়ে প্রবাসী ওই দম্পতি দেশ ত্যাগের চেষ্টা করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ঢাকার সিএমএমকোর্টে রাজধানীর ফার্মগেইট গ্রীণ রোড চৌধুরীপ্লাজাস্থ এম.ওয়াই স্যানিটারীর প্রোপ্রাইটর জামিল আহমেদ এ মামলা করেন। মামলার আসামীরা হচ্ছেন সিলেটের গোলাপগঞ্জ থানার বুধবারীবাজার বাগিরহাট বড়বাড়ির যুক্তরাজ্য প্রবাসী আব্দুস সহিদ ও তার স্ত্রী লিলা বেগম।

মামলার বিবরণে প্রকাশ, পূর্বপরিচয়ের সূত্র ধরে এম.ওয়াই স্যানিটারীর প্রোপ্রাইটর জামিল আহমেদ-এর কাছ থেকে পর্যায়ক্রমে ৩২ লাখ টাকা কর্জ নেন আব্দুস সহিদ ও তার স্ত্রী লিলা বেগম। এই টাকা পরিশোধে তারা জামিল আহমদকে পূবালী ব্যাংক বুধবারী শাখাস্থ তাদের যৌথনামীয় ১৫৯৭১০১০০০৭০৭-একাউন্ট-এর ২৯৭৩৩৮৪ নং একখানা চেক প্রদান করেন। কিন্তু ব্যাংক একাউন্টে টাকা না থাকায় ওই চেক ডিজঅনার হয়। এতে করে চেক প্রতারনার শিকার হন ব্যবসায়ী জামিল। এরপর তাদেরকে টাকা পরিশোধের জন্য আইনত অবহিত করা হলেও প্রবাসী ওই দম্পতি টাকা না দিয়ে নানা টালবাহানা শুরু করেন। বাধ্য হয়ে ব্যবসায়ী জামিল আহমেদ ঢাকার সিএমএম কোর্টে যুক্তরাজ্য প্রবাসী দম্পতি আব্দুস সহিদ ও লিলা বেগমের বিরুদ্ধে চেক প্রতারনার অভিযোগে ৩৭০/২০১৮ নং সিআর মামলা করেন। মামলায় গত ২২এপ্রিল ওই প্রবাসী দম্পতির বিরুদ্ধে সমন জারি করেন আদালত।

সমন জারির খবর পেয়ে প্রবাসী দম্পতি তড়িগড়ি করে যুক্তরাজ্যে পাড়ি জমানোর চেষ্টা করছেন বলে অভিযোগে প্রকাশ। এ ব্যাপারে ভুক্তভোগী জামিল আহমেদ সরকার ও প্রশাসনের আশু হস্তক্ষেপ ও দ্রুততর পদক্ষেপ কামনা করেছেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *