গাজী বোরহান উদ্দিন সড়কের বেহাল দশা চলাচলের অনুপযোগী

সৈয়দ রাসেল আহমদ:: বাংলাদেশ সরকারের প্রভাবশালী অর্থমন্ত্রী,সিলেট ১ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য আবুল মাল আব্দুল মুহিতের নির্বাচনী এলাকা। সিলেট সদর উপজেলার খাদিম নগর ইউনিয়নের আওতাধীন গাজী বোরহান উদ্দিন সড়ক পীরেরচক থেকে মুরাদপুর বাজার পর্যন্ত ১ কিলোমিটার জায়গা দীর্ঘ ২ বছর ধরে চলাচলের অনুপযোগী।

কানাইঘাট,গোলাপগঞ্জ ও শাহপরান (র.) থানার প্রায় ৮০টি গ্রামের মানুষের প্রতিদিনের যাতায়াতের একমাত্র সড়ক।এছাড়াও ১৭ পদাতিক ডিভিশনের ক্যান্টনমেন্টের সেনাবাহিনী সদস্যরা চলাচলের জন্য এ সড়কটি ব্যবহার করে থাকেন। গুরুত্বপূর্ণ সড়কটি এ বেহাল দশায় চিন্তিত সাধারণ জনগণ।

এলাকাবাসী জানান,সিলেট শহরের সাথে যোগাযোগের জন্য আমাদের একমাত্র সড়কটি দীর্ঘ দিন থেকে চলাচলের অনুপযোগী,কোন সংস্কারও করা হয়নি দীর্ঘদিন থেকে।

এতে সাধারণ মানুষ ভুগান্তির শিকার হচ্ছেন।বিশেষ করে ইমার্জেন্সি রোগীদের নিয়ে বিপাকে পড়তে হয় স্বজনদের।একটু বৃষ্টিতে হাঁটু সমান পানি জমে যাওয়ার কারণে গাড়ি নিয়ে চালকদের পড়তে হয় সমস্যায়।বহুদিন থেকে গুরুত্বপূর্ণ এ সড়কটি সংস্কারের দাবি জানিয়ে আসছেন এলাকাবাসী।এরপরও সড়কটি মেরামত না করায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

দেশে আওয়ামীলীগ সরকার ব্যাপক উন্নয়ন করলেও বিভিন্ন জায়গায় এরকম ছোটখাটো সমস্যার কারণে সরকারের বিরুদ্ধে জনমনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হচ্ছে বলেও মনে করছেন অনেকেই। তাই সড়কটি সংস্কারের জন্য যাতাযত কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন এলাকাবাসী।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *