ইসলাম ও দেশের স্বাধীনতার অতন্দ্র প্রহরী হিসেবে জমিয়ত কর্মীদের গড়ে তুলতে হবে

42 total views, 1 views today

বাংলাদেশ জমিয়তুল উলামার আমীর আলামা ফরিদ উদ্দিন মাসউদ বলেছেন, আমাদের আকাবীরগণ যুগে যুগে ইসলাম ও দেশমাতৃকার পক্ষে লড়েছেন। ইসলাম ও দেশের স্বাধীনতার প্রশ্নে তারা কারো সাথে আপোষ করেন নি। বৃটিশরা যখন ভারত উপমহাদেশে এদেশের মানুষের ধর্ম ও স্বাধীনতার সূর্য ছিনিয়ে নিয়ে ছিল, তখনই শায়খুল ইসলাম হোসাইন আহমদ মদনী (রহ.) এর নেতৃত্বে জমিয়তে উলামায়ে হিন্দ ভারতের স্বাধীনতা আন্দোলনে ঝাঁপিয়ে পড়েছিল।

যার ফলে দিলীর গাছে গাছে ঝুলানো হয়েছিল শত শত উলামায়ে কেরামের লাশ। অতএব আকাবীরের অনুসারী হিসেবে বাংলাদেশ জমিয়তুল উলামার কর্মীদেরকে ইসলাম ও দেশের স্বাধীনতার অতন্দ্র প্রহরী হিসেবে গড়ে উঠতে হবে। জঙ্গিবাদের উপর ভর করে সাম্রাজ্যবাদীরা মুসলিম দেশ সমূহে প্রবেশ করছে এবং ধীরে ধীরে এসব দেশের স্বাধীনতার উপর আঘাত করছে। তাই জমিয়তুল উলামার কর্মীদেরকে জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে। তবে জঙ্গিবাদ দমনের নামে সত্যিকার ইসলামপন্থীদের উপর যেন আঘাত না হয়, সেজন্য তিনি সরকারকে সতর্ক করেন।

গতকাল মঙ্গলবার (২০ মার্চ) বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জমিয়তুল উলামা সিলেট জেলা ও মহানগর শাখার কাউন্সিল ও কর্মী সমাবেশে তিনি প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি- হরিপুর মাদ্রাসা ছাত্র মোজাম্মিল হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।

সংগঠনের জেলা সদস্য সচিব মাওলানা তাহুরুল হক জকিগঞ্জি ও মহানগর সচিব মাওলানা আরিফ আহমদ রব্বানীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের জেলা আহবায়ক প্রিন্সিপাল মাওলানা আব্দুস সালাম ও মহানগর আহবায়ক শায়খুল হাদীস মাওলানা আব্দুর রউফ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব মাওলানা হাফিজ আব্দুর রহীম কাসেমী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা আহবায়ক শামসুল হক, সদস্য সচিব মাওলানা ময়নুল হক চৌধুরী, হবিগঞ্জ জেলা আহবায়ক মাওলানা মুজাহিদ আলী, সুনামগঞ্জ জেলার হাফিজ আব্দুলাহ, সিলেট জেলা শাখার মাওলানা বদরুল হাসান রায়গড়ি, মাওলানা আমজদ হোসাইন কাসেমী, মাওলানা দিলোয়ার হোসাইন, মহানগর শাখার মাওলানা মোজাক্কির হোসেন, শাহ নেছার আহমদ, শাহজাহান আহমদ, মাওলানা শাহ উসমান আলী, ওসমানীনগরের মাওলানা হোসাইন আহমদ আল ফাহিম, কানাইঘাট শাখার মাওলানা হাফিজ আব্দুল মতিন, বিশ্বনাথ শাখার মাওলানা মুছলেহ উদ্দিন রাজু, মাওলানা কামরান আহমদ শিহাব, গোলাগপঞ্জের মাওলানা হেমায়েত উলাহ, দক্ষিণ সুরমা মাওলানা মামুন আহমদ, জকিগঞ্জের মাওলানা মাহবুব আলম, মাওলানা আব্দুল হাফিজ বিন ইছহাক, মাওলানা ফয়ছল আহমদ, বিয়নাবীজারের মাওলানা শাহিদ আহমদ, প্রমুখ।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •