মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জমজমাট জুয়া ও নারী নৃত্যের আসর, হুমরি খেয়ে পড়ছে যুবসমাজ

এস.এ.রানা.শ্রীমঙ্গল প্রতিনিধি:: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উত্তর উত্তরশুরে আবারও বসেছে জুয়ার আসর। প্রকাশ্যে লোক ডেকে নিয়ে যুব-সমাজকে ধ্বংসের দিকে ধাবিত করছে একটি চক্র। আর এ জুয়ার কারনে শ্রীমঙ্গল উপজেলায় প্রায় বন্ধ থাকা চুরি ডাকাতি, ছিনতাই এরম ত ঘটনা আবারও সংঘটিত হওয়ার আশংকা করছেন এলাকাবাসী।

জানাযায়, শ্রীমঙ্গল শহরতলীর ঢাকা-সিলেট মহাসড়কের সখিনা সিএনজি পাম্পের পাশে উত্তর উত্তর শুরের একটি ধান ক্ষেতের মাঠে ১০ দিনের জন্য বাউল গানের আসরের অনুমতি নিয়ে সেখানে আয়োজন করা হয়েছে সামাজিক অবক্ষয়ের বিভিন্ন কর্মকান্ড। প্রকাশ্যেই চলছে নারী নৃত্য। সাথে রয়েছে বিভিন্ন রকমের জুয়ার আসর। জুয়ার মধ্যে রয়েছে ওয়ান-টেন, চরকি, ঝান্ডি-মুন্ডাসহ আরও কয়েক ধরেনের জুয়া খেলা। আর এতে হুমরি খেয়ে পড়ছেন শ্রীমঙ্গল, মৌলভীবাজার ও বাহুবলের যুবসমাজ। টিনে মোড়ানো ঘরে নারী নৃত্যে দেখার জন্য নিধারণ করা হয়েছে ২০০ টাকা এন্টিফি। রাত ১০টার পর থেকে ভোর পর্যন্ত চলে এ তান্ডব।

এ ব্যাপারে শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম নজরুল ইসলাম জানান, কিছু লোক উত্তর উত্তরশুরে বাউল গানের জন্য অনুমতি নিয়েছে। বাউল গানের বাহিরে কিছু হলে আমরা তা বন্ধ করে দিবো।

এ ব্যাপারে শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: মোবাশশেরুল ইসলাম জানান, বাউল গানের অনুমতি তারা পেয়েছে কিনা তা উনার জানা নেই। তিনি এ সংক্রান্ত কোন কাগজও পাননি। তবে বাউল গানের আড়ালে যদি জুয়া বা সমাজের জন্য ক্ষতিকর কোন কার্যক্রম হয়, তাহলে অচিরেই মোবাইল কোট করে তা বন্ধ করে দেয়া হবে।
এ দিকে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন ও থানা প্রশাসনের কাছে এ বিষয়ে কোন আবেদন না থাকায় এই জুয়া ও বাউল গানের আয়োজকের নাম জানাযায়নি। সরজমিনে গেলে এর আয়োজকের নাম কেউ বলতে পারেনি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.