পণ্যের খুচরা বিক্রির মূল্য তালিকা প্রতিটি বিক্রয় কেন্দ্রে টাঙ্গানোর ব্যবস্থা গ্রহনের দাবীতে মেয়র ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি বুধবার

সিলেট কল্যাণ সংস্থা, সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা ও সিলেট প্রবাসী কল্যাণ সংস্থার যৌথ উদ্যোগে ৭ জুন ২০২৪ শুক্রবার সন্ধ্যা ৭.০০ ঘটিকায় সিকস’র কেন্দ্রীয় কার্যালয়ে ১৬তম সাপ্তাহিক সভা অনুষ্ঠিত হয়। সভায় ঈদুল আযহাকে উপলক্ষ্য করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের মূল্যবূদ্ধিতে সংশয় ও ক্ষোভ প্রকাশ করা হয়। সভায় এ বিষয় নিয়ে আলোচনা করা হয়। আলোচনা সভায় বক্তারা বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্য ক্রয় করতে গিয়ে এক বিক্রয় কেন্দ্রের সাথে অন্য বিক্রয় কেন্দ্রের কেজি প্রতি মূল্যে ১০ টাকা থেকে ৫০ টাকা পর্যন্ত দাম ব্যবধান পাওয়া যায়। একই পণ্য দুই তিন সারিতে সাজিয়ে ভিন্ন মূল্য নির্ধারণ করে বিক্রয় করছেন ব্যবসায়ীরা।  যা ক্রয় করতে গিয়ে মধ্যবিত্ত ও নি¤œবিত্তরা চরম বিপাকের মধ্যে পড়তে হয়। সর্বসাধারণের পণ্য ক্রয় করার সুবিধার্থে খুচরা বিক্রির মূল্য তালিকা প্রতিটি বিক্রয় কেন্দ্রে টাঙ্গানোর ব্যবস্থা গ্রহণ করার দাবিতে আগামী ১২ জুন বুধবার বেলা ১১.৩০ ঘটিকায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদানের উদ্যোগ গ্রহন করা হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস-২০১০ এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত সংস্থাগুলোর প্রতিষ্ঠাতা সভাপতি ও সিলেট কল্যাণ সংস্থার কার্যকরী কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে ও সিবিযুকস’র সিলেট জেলা কমিটির তোফায়েল আহমদের পরিচালনায় সভায় বিভিন্ন মতামত উপস্থাপন করে বক্তব্য রাখেন সংস্থাগুলোর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সিকস’র কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক মোঃ জিয়াউর রহমান, সিবিযুকস’র বিভাগীয় কমিটির প্রচার সম্পাদক মোঃ ফুজায়েল আহমদ, যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ আল-আমিন আহমদ, সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক মোঃ মাহবুব ইকবাল মুন্না, সুনামগঞ্জ জেলা কমিটির প্রচার সম্পাদক মোঃ রুবেল মিয়া, সহ-প্রচার সম্পাদক মোঃ ইয়াকুব, সিলেট মহানগর কমিটির সহ-সভাপতি মোঃ শাহজাহান মাস্টার, সহ-সাধারণ সম্পাদক মোঃ রমজান আহমদ শাকিল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ রাসেল, প্রচার সম্পাদক দিপক কুমার মোদক বিলু ও সমাজ সচেতন যুবসমাজের পক্ষ থেকে বাবুল আহমদ।

সভা থেকে আগামী ১২ জুন বুধবার বেলা ১১.৩০ ঘটিকায় পণ্যের খুচরা বিক্রির মূল্য তালিকা প্রতিটি বিক্রয় কেন্দ্রে টাঙ্গানোর ব্যবস্থা গ্রহনের দাবীতে মেয়র ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান কর্মসূচীতে সমাজ সচেতন সর্বস্তরের নাগরিকবৃন্দদের উপস্থিত থাকার জন্য আহবান জানানো হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *