মোদির শপথ অনুষ্ঠানে থাকছেন যেসব দেশের রাষ্ট্র ও সরকারপ্রধান

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী পদে তৃতীয়বারের মতো শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদি। স্থানীয় সময় রোববার সন্ধ্যা সোয়া ৭টায় রাষ্ট্রপতি ভবনে শুরু হবে শপথ অনুষ্ঠান। যে অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল একাধিক দেশের রাষ্ট্র ও সরকার প্রধানকে।

অনুষ্ঠানে অংশ নিতে ইতোমধ্যেই নয়াদিল্লিতে উপস্থিত হয়েছেন মরিশাসের প্রধানমন্ত্রী প্রবিন্দ যুগনৌত এবং মালদ্বীপের প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জু।

এছাড়া রোববার বিকালের মধ্যে নয়াদিল্লিতে পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং টোবগে। তাদের স্বাগত জানাতে উপস্থিত ছিলেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিরা।

নেপালের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে ভারতের মন কষাকষি চললেও, এদিন বিকালে নয়াদিল্লিতে এসে পৌঁছান নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দহল ‘প্রচন্দ’ও।

এর আগেই মোদি সরকারের নতুন মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠানে অংশ নিতে উপস্থিত হয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আফ্রিকা মহাদেশের ক্ষুদ্রতম রাষ্ট্র সিসিলিশের ভাইস প্রেসিডেন্ট আহমেদ আতিফ।

এর আগে, ২০১৪ সালে মোদির প্রথম মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল সার্ক (সাউথ এশিয়ান অ্যাসোসিয়েশন ফর রিজিওনাল কোঅপারেশন) গোষ্ঠীভুক্ত দেশগুলোকে। ২০১৯ সালে দ্বিতীয়বার শপথগ্রহণ অনুষ্ঠানে বিমস্টেক গোষ্ঠীভুক্ত দেশগুলোকে আমন্ত্রণ জানানো হয়। আর এবার আমন্ত্রণ জানানো হয়েছে ভারত মহাদেশ এবং প্রতিবশী দেশগুলোকে। সূত্র-জিনিউজ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *