সড়কের বাজারে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ

সিলেটের কানাইঘাট উপজেলার ৩নং দিঘিরপার পূর্ব ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত বাছাইকৃত পরিবারের মাঝে গ্রেটার সড়কের বাজার ওয়েলফেয়ার এসোসিয়েশন এর উদ্যোগে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৭ জুন) ৩টায় স্থানীয় সড়কের বাজারে একটি সমবায় সমিতির অফিস কক্ষে বন্যায় ক্ষতিগ্রস্ত ৩৯টি পরিবারকে দুই হাজার টাকা করে সহায়তা প্রদান করা হয়। এছাড়াও পর্যায়ক্রমে গ্রেটার সড়কের বাজারের আওতাভুক্ত বাকি দুই ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারকে এইভাবে সহায়তা প্রদান করা হবে বলে জানান সংগঠনের দায়িত্বশীলবৃন্দ।

গ্রেটার সড়কের বাজার ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি রোটারিয়ান এস এম জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রভাষক আসাদুল আলম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামে পাক মহাগ্রন্থ আল কোরআন থেকে তেলাওয়াত করেন এসোসিয়েশনের সহ সাংগঠনিক সম্পাদক এবং জৈন্তিয়া ইতিহাস-ঐতিহ্য সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক সাহিত্যকর্মী মোঃ নাসির উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংক সিলেটের বিভিন্ন শাখার অবসরপ্রাপ্ত ম্যানেজার এবং অগ্রণী ব্যাংক অফিসার সমিতি সিলেট ও সুনামগঞ্জ অঞ্চলের প্রাক্তন সভাপতি, সিলেট জেলা বারের আইনজীবী, সড়কের বাজার উচ্চবিদ্যালয়ের সাবেক শিক্ষক ও সড়কের বাজারের স্কুল, কলেজ ও মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ এডভোকেট মো. অলিউর রহমান । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়কের বাজার উচ্চবিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক সরকারি কর্মকর্তা মোঃ মিসবাহ উদ্দিন।

গ্রেটার সড়কের বাজার ওয়েলফেয়ার এসোসিয়েশনের তাৎক্ষণিক এ আয়োজনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কানাইঘাট সরকারি কলেজের লেকচারার  শিহাব উদ্দিন, স্বপ্নচারী সমাজ কল্যাণ পরিষদের সভাপতি সড়কের বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মামুনুর রশীদ মামুন, মোহনা সাহিত্য সংস্কৃতি সংসদ এর সভাপতি লেখক, সংগঠক ও সমাজসেবী  শিপুল আমিন চৌধুরী, শাহজালাল ইসলামী ব্যাংক সড়কের বাজার আউটলেট এর ইনচার্জ মওদুদ হাসান চৌধুরী, কানাইঘাট প্রেসক্লাবের সদস্য সাংবাদিক হাফিজ আহমদ সুজন, সড়কের বাজার মহিলা মাদ্রাসার কিন্ডারগার্টেন শাখার প্রধান হাফিজ মাওলানা রুহুল আমিন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, সাম্প্রতিক বন্যায় পাহাড়ি ঢলে অপ্রস্তুত অবস্থায় আমাদের এলাকার সাধারণ মানুষ যে ক্ষতিগ্রস্থ হয়েছেন তা সহজে পূরণ হবার নয়। অনেক মানুষের ঘরবাড়ি, হাস-মুরগি, মাছ ও গবাদিপশুর ব্যাপক ক্ষতি হয়েছে। আমরা সরকার ও এলাকার বিত্তবানদের প্রতি বন্যাদুর্গত মানুষের মাঝে  সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য উদাত্ত আহ্বান  জানাই। এখনো অনেক পরিবার বন্যার ক্ষতি কাটিয়ে উঠতে পারেনি তাদের পর্যাপ্ত পরিমাণ সহযোগিতা প্রয়োজন, এই কঠিন মূহুর্তে সিলট মহানগরস্থ নবগঠিত গ্রেটার সড়কের বাজার ওয়েলফেয়ার এসোসিয়েশন এর তাৎক্ষণিক এ উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন এবং এসোসিয়েশনের নেতৃবৃন্দ ও দাতা সদস্যদের ধন্যবাদ জানান।

উল্লেখ্য, সিলেট জেলার বৃহত্তর জৈন্তা অঞ্চলের ৪টি উপজেলার প্রায় সবকটি  ইউনিয়নে পাহাড়ি ঢলে সৃষ্ট আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য সরকারি ও বেসরকারি পর্যায়ে জরুরি মানবিক সহায়তা প্রদান অত্যন্ত জরুরি। এব্যাপারে সরকারের সংশ্লিষ্ট বিভাগ ও সমাজের বিত্তশালীদের দৃষ্টি আকর্ষণ করা হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *