বাজেটের কালো টাকা সাদা করার সযোগ দূর্নীতিবাজাদের উৎসাহিত করবে: দূর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম

সম্প্রতি গণমাধ্যমে আসা দূর্নীতি ও লুটপাটের খবর ও ২০২৪-২৫ অর্থ বছরের বাজেট পেশের প্রেক্ষাপট নিয়ে দূর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির এক প্রতিক্রীয়া সভা শনিবার (৮ জুন) বিকেল ৩টায় নগরীর বন্দর বাজার কুদরত উল্লাহ মার্কেটের ৩য় তলাস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
সভায় বলা হয় এবারের বাজেট গতানুতিক। প্রস্তাবিত বাজেটের সবচেয়ে আপত্তি ও সমালোচনা হচ্ছে তা হলো- কালো টাকা সাদা করার সুযোগ। ক্ষমতাসীনদের নির্বাচনী ইশতেহারে জনগণের কাছে ওয়াদা ছিল দূর্নীতিবাজদের সাথে কোন আপোষ করা হবে না। এই দুর্বৃত্ত ও দেশ বিরোধীদের অতিতেও বাজেটে এ ধরনের সুযোগ দেওয়া হয়। পরবর্তীতে এর কোন সুফল বয়ে আনে নি। কথায় আছে চোরেই না শুনে, ধর্মের কাহিনী। এই নীতি বৈধ করদাতার সাথেও বৈষম্যমূলক। অর্থপাচার লুটেরা ও দূর্নীতিবাজদের উৎসাহিত করবে বাজেটের কালো টাকা সাদা করার সুযোগ। সাফকথা এই সুযোগ বাতিল চায় দেশবাসী। অন্যথায় দেশে শত শত বাচ্চু বেনজির, আজিজ, এস আলম গংরা তৈরি হবে।
সভায় মালয়েশিয়া চক্রের চার সদস্যদের রমরমা ব্যবসা ও সিন্ডিকেটদের কারণে ২০ হাজার কোটি টাকা উদ্ধার করে প্রায় ৩১ হাজার মালয়েশিয়াগামীদের দ্রুত যাওয়ার ব্যবস্থা করার জোর জানান। সভায় নিজ বাড়িতে ক্যাম্পাস দেখিয়ে দশ বছরে ২৫ কোটি টাকা লুট ও সনদ জালিয়াতিতে যুক্ত থাকায় প্রমাণিত এশিয়ান ইউনিভার্সিটির উপাযার্চ্য আবুল হাসান মো. সাদেককে গ্রেফতার করার জোর দাবি জানানো হয়।
কেন্দ্রীয় সভাপতি সিনিয়র আইনজীবী নাছির উদ্দিন এডভোকেট এর সভাাপতিত্বে ও সাধারণ সম্পাদক মকসুদ হোসেন এর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন চৌধুরী, উপদেষ্টা নেছারুল হক চৌধুরী বুস্তান, ড. রমেন্দ্র নাথ ভট্টাচার্য্য, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মামুন রশীদ এডভোকেট, সাংগঠনিক সম্পাদক ডা. অরুন কুমার দেব, প্রচার সম্পাদক আব্দুল করিম পাখি মিয়া, সহ দপ্তর সম্পাদক এম বরকত আলী, কেন্দ্রীয় সদস্য সরোজ ভট্টাচার্য্য, তৌফিক চৌধুরী, আব্দুল মোতাওয়াল্লী ফলিক, রফিকুল ইসলাম শিতাব, সমাজসেবী উসমান আলী, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরামের সভাপতি ইমাম হোসেন, সিনিয়র সহ সভাপতি নিয়াজ কুদ্দুস খান, সাধারণ সম্পাদক মাহবুব ইকবাল মুন্না, সাংগঠনিক সম্পাদক সৈয়দ নূর আহমদ জুনেদ প্রমুখ। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *