সরকার দেশের শিক্ষা ব্যবস্থার ওপর সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে যাচ্ছে: জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাখাওয়াত এরশেদ

সিলেট জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাখাওয়াত এরশেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশের শিক্ষা ব্যবস্থার ওপর সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে চলেছেন। যার ফলে দেশের শিক্ষাখাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। শিক্ষায় নারীদের শতভাগ অংশগ্রহণ, নারীদের সুরক্ষা ও অধিকার নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত উদ্যোগ ও সাফল্য অভাবনীয়। তিনি বলেন, প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রীদের চরিত্রবান, সুশৃঙ্খল, পরোপকারী, আত্মমর্যাদা সম্পন্ন সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্যও কাজ করছে বর্তমান সরকার। বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশনের মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ে হলদে পাখী ও বিজ্ঞ পাখি কার্যক্রম সম্প্রসারিত করার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন তিনি।

তিনি শুক্রবার (৭ জুন) সিলেট কুমারপাড়ারস্থ কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন সিলেট অঞ্চলের আয়োজনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০২৩-২০২৪ অর্থ বছরে হলদে পাখি কার্যক্রম সম্প্রসারণে ৫দিনের বিজ্ঞপাখি (সহকারী শিক্ষকদের) মৌলিক প্রশিক্ষণের সার্টিফিকেট বিতরণ ও সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন, সিলেট অঞ্চলের আঞ্চলিক কমিশনার বাবলী পুরকায়স্থ এর সভাপতিত্বে ও ওয়ারেন্ট গাইড পূর্ণিমা তালুকদারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল জলিল তালুকদার, কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল খালিক।
বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন, সিলেট অঞ্চলের উপদেষ্টা সালমা বাছিত, আঞ্চলিক ট্রেইনার শিরিন গুলশানআরা, শিপ্রা দেব। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, সিলেট সদর উপজেলার স্থানীয় কমিশনার শারমিন সুলতানা।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শাহানা বেগম, কোষাধ্যক্ষ চৌধুরী ফেরদৌস আরা কামালী, রোকসানা বেগম তুলি, শামীমা আক্তার নেভী, জ্যোৎন্সা বেগম প্রমুখ।

বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশন সহকারি শিক্ষকদের ৫দিন ব্যাপী মৌলিক প্রশিক্ষন শেষে ৫০জন বিজ্ঞ পাখি (সহকারী শিক্ষকদের) দীক্ষা ও ব্যাচ পরিয়ে দেন বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশন অঞ্চল সিলেট আঞ্চলিক কমিশনার বাবলী পুরকায়স্থ। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *