সিলেট জেলা শিশু শ্রম পরিবীক্ষণ কমিটির সদস্য নির্বাচিত হলেন ধ্রুব জ্যোতি দে

সিলেট জেলা শিশু শ্রম পরিবীক্ষণ কমিটি (ডিসিএলএমসি) এর সদস্য নির্বাচিত হয়েছেন জাতীয় শ্রমিক লীগ সিলেট মহানগর শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ধ্রুব জ্যোতি দে।
গত ২১ মে অনুষ্ঠিত জাতীয় শিশু শ্রম কল্যাণ পরিষদ (এনসিএলডব্লিউসি) এর ৪র্থ সভায় সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে জাতীয় শিশু শ্রম নিরসন নীতি ২০১০ বাস্তবায়ন সম্পর্কিত জাতীয় কর্ম পরিকল্পনার সংস্থান মোতাবেক সংশ্লিষ্ট মন্ত্রণালয় সংস্থার প্রতিনিধিদের সমন্বয়ে নিম্নোক্তভাবে সিলেট জেলা শিশু শ্রম পরিবীক্ষণ কমিটি (ডিসিএলএমসি) এর কমিটি গঠন করা হয়।
কমিটিতে স্থানীয় সংসদকে উপদেষ্টা, জেলা প্রশসক সভাপতি, পুলিশ সুপার, সিভিল সার্জন, সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক, জেলা শিক্ষা অফিসার, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, উপনুষ্ঠানিক শিক্ষা ব্যুরো জেলা কর্মকর্তা, কারিগরি শিক্ষা অধিদপ্তর জেলা কর্মকর্তা, শ্রম অধিদপ্তরের উপ পরিচালক, জেলা তথ্য কর্মকর্তা, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, জেলা শিশু বিষয়ক কর্মকর্তার জেলা সংগঠক, স্থানীয় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি, শিশুশ্রম/শিশু অধিকার নিয়ে কাজ করে এমন একজন এনজিও প্রতিনিধি (সভাপতি কর্তৃক মনোনীত), শ্রমিক প্রতিনিধি কমিটি কর্তৃক মনোনীত একজন শ্রমিক প্রতিনিধি সদস্য মনোনিত করা হয়েছে এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর জেলা কার্যালয়ের উপমহাপরিদর্শক ও শ্রম অধিদপ্তরের আঞ্চলিক কার্যালয়ের পরিচালক/উপপরিচালককে সদস্য সচিব মনোনিত করে প্রজ্ঞাপন জারি করেন গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকার শ্রম ও কর্মস্থান মন্ত্রণালয় নারী ও শিশুশ্রম শাখার সিনিয়র সহকারী সচিব খোন্দকার মো. নাজমুল হুদা শামিম।
সিলেট জেলা শিশু শ্রম পরিবীক্ষণ কমিটি (ডিসিএলএমসি) এর কমিটিতে শ্রমিক প্রতিনিধি হিসেবে ধ্রুব জ্যোতি দে-কে সদস্য নির্বাচিত করায় তিনি সকল সদস্যকে অভিনন্দন জানিয়েছেন এবং সকলের সহযোগিতা কামনা করেছেন। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *