নেমে গেছে বন্যার পানি, সিলেট নগরীতে পরিচ্ছন্ন অভিযান শুরু

বিপদসীমার নিচে নেমে এসেছে সুরমা নদীর পানি। শহরের কোন রাস্তা—ঘাটে পানি দেখা যায়নি। পানি উন্নয়ন বোর্ড (পাউবো) এবং আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে সুরমা নদীর পানি বৃহস্পতিবার (০৬ জুন) বিকাল ৩টা পর্যন্ত ১০.৪৯ সে.মি. নেমে এসেছে এবং গত ২৪ ঘন্টায় ১৪ মি.মি বৃষ্টিপাত হয়েছে। আশ্রয় কেন্দ্র থেকে ঘরে ফিরে যাচ্ছেন পানিবন্দি মানুষ।

এদিকে বন্যা পরবর্তী জলাবদ্ধতা ও দুর্গন্ধ দূর করতে নগরীতে পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করেছে সিটি কর্পোরেশন। বৃহস্পতিবার (০৬ জুন) বেলা সাড়ে ১১ টায় নগরীর তালতলা বৈঠাখালে আটকে থাকা আবর্জনা পরিষ্কার করতে অভিযান চালানো হয়। সিলেট সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা লে. কর্নেল (অব.) একলিম আবদীনের নেতৃত্বে তালতলা বৈঠাখালে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় বৈঠাখালে স্বাভাবিক পানি প্রবাহে বাধা নিমূর্ল ও ময়লা আবর্জনা পরিষ্কার করা হয়।

সিলেট সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা জানান, বন্যায় জলাবদ্ধ এলাকাগুলো থেকে পানি নেমে গেছে। বন্যা কবলিত এলাকা পরিচ্ছন্ন করতে মঙ্গলবার সিটি কর্পোরেশনের পক্ষ থেকে অভিযান শুরু হয়েছে। বন্যার পানি নামার পর যেসব স্থানে ময়লা—আবর্জনা জমে ছিলো সেগুলো পরিচ্ছন্ন করে ব্লিচিং পাউডার ছিটানো হবে। আশ্রয় কেন্দ্রগুলোতে থেকেও লোকজন নিজেররবাসা বাড়িতে চলে যাচ্ছেন। তবে এখনো যারা আশ্রয় কেন্দ্রে রয়েছে থেকে তাদের রান্না করা খাবারসহ ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে সিসিক। —বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *