বঙ্গবন্ধুর গৃহীত কৃষি নীতির পথ ধরেই বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেল: রনজিত সরকার এমপি

সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এডভোকেট রনজিত চন্দ্র সরকার বলেছেন, দেশের সার্বিক উন্নয়নে কৃষি ও কৃষকের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। যে দেশের কৃষি যত উন্নত সেই দেশ অর্থনৈতিকভাবে তত মজবুত ও শক্তিশালী। বঙ্গবন্ধুর গৃহীত কৃষি নীতির পথ ধরেই বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেলে পরিণত হয়েছে ।
তিনি আরো বলেন, দেশ আজ খাদ্যশস্যে স্বয়ংসম্পূর্ণ। এখন আমাদের কৃষিতে উন্নত প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে এবং কৃষির বহুমুখীকরণে শিক্ষিত যুবকদের এগিয়ে আসতে হবে। আমাদের হাওরাঞ্চলে কোনো কৃষিজমি পতিত না রেখে সবাইকে ফসল ফলানোর কাজে উদ্যোগ নিতে হবে তাহলেই কৃষি উৎপাদনে আমাদের আরেকটি বিপ্লব ঘটানো সম্ভব হবে।
রবিবার (২রা জুন) দুপুরে ধর্মপাশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত কৃষি প্রযুক্তি মেলা ২০২৪ এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গিয়াস উদ্দীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ধর্মপাশা উপজেলা পরিষদ চেয়ারম্যান শামীম আহমেদ মুরাদ, ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস, ধর্মপাশা উপজেলা কৃষি কর্মকর্তা মীর হাসান আল বান্না প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *