বিভ্রান্তির বেড়াজালে পর্যুদস্ত সমাজ গঠনে ঐকান্তিক প্রচেষ্টা চালিয়ে যেতে হবে: মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী এমপি বলেন, তালামীযে ইসলামিয়া সুন্দরের প্রতিনিধিত্বকারী সংগঠন। এ সংগঠনের কর্মীরা রাসূল (সা.) এর আদর্শে উজ্জীবিত। এ সংগঠনের কর্মীরা দ্বীনের জন্য নিজের জীবন বিলিয়ে দিতে পারে কিন্তু বাতিলের কাছে কখনো আপোষ করে না। বর্তমান সময়ে বিভিন্ন বাতিল মতবাদের কবলে পড়ে সাধারণ মানুষ বিভ্রান্তির শিকার হয়ে ঈমানহারা হচ্ছে। এমতাবস্থায় দ্বীনের প্রকৃত আকীদা ও আদর্শ বাস্তবায়নে আমাদের কাজ করতে হবে। আর এ দায়িত্ব তালামীযে ইসলামিয়া অক্লান্তভাবে পালন করে যাচ্ছে।
তিনি আরও বলেন, বর্তমানে বাংলাদেশে ওয়ায-নসীহতের মাহফিলগুলো অনেক বেশি পরিমাণে হলেও দেখা যায় বেশিরভাগ বক্তার বক্তব্য থেকে মানুষজন উপকৃত হওয়ার চেয়ে ক্ষতিগ্রস্ততার দিকেই বেশি ধাবিত হচ্ছে। এর একটি কারণ হচ্ছে ঐ সকল বক্তাগণ ইসলামের সঠিক আকিদা বিষয়ে যথাযথ জ্ঞান লাভ না করে বিভ্রান্তমূলক আকিদা প্রচার করে থাকে। যার ফলে সমাজ আলোকিত না হয়ে নানা বিভেদ-বিভ্রান্তির বেড়াজালে জড়িয়ে পড়ছে। তালামীযে ইসলামিয়ার কর্মীদের আদর্শ চরিত্র গঠনের দ্বারা এ ধরনের বিভ্রান্তির অপনোদনে কাজ করতে হবে। কেননা আদর্শ চরিত্র গঠন ব্যতিত সমাজের নেতৃত্ব দেওয়া কখনোই সম্ভবপর নয়।

আজ (১ জুন ২০২৪ ইং শনিবার) সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট পূর্ব জেলার জেলা কর্মী সম্মেলনে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কর্মী সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মাহবুবুর রহমান ফরহাদ। তিনি বলেন, তালামীযে ইসলামিয়ার কর্মীদের আদর্শ হলেন প্রিয়নবী (সা.)। তাঁর উসওয়া এ সংগঠনের কর্মীরা সর্বস্ব দিয়ে অনুসরণের প্রচেষ্টা করেন। রাসূল (সা.) এর অন্যতম একটি উত্তম গুণ হলো উদারতা। এ গুণটি আমাদের মধ্যে তৈরি করা প্রয়োজন। সাংগঠনিক দায়িত্ব পালনের ক্ষেত্রে এ গুণটি অত্যন্ত অপরিহার্য বিষয়। এর মাধ্যমে সকলের সাথে সুন্দর একটি সহাবস্থান তৈরি হয়। আমাদেরকে এ গুণটি অর্জনে মনোযোগী হওয়া প্রয়োজন।

সম্মেলনে জেলা সভাপতি মোহাম্মদ জিল্লুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হোসাইন আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মী সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মাহবুবুর রহমান ফরহাদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আজির উদ্দিন পাশা, মাওলানা নজির আহমদ হেলাল, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরী, কেন্দ্রীয় পরিষদের সহ-সভাপতি মনজুরুল করিম মহসিন, সাবেক কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মাওলানা উসমান গণি, সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জাহেদুর রহমান।

সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়া ঢাকা মহানগরীর সভাপতি ইমাদ উদ্দিন তালুকদার, সিলেট মহানগরীর সভাপতি আতিকুর রহমান শাকের, মৌলভীবাজার জেলা সভাপতি আলী রাব্বি রতন, দক্ষিণ সুরমা উপজেলার ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, গোলাপগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মো: নাবেদ হোসেন, ফেঞ্চুগঞ্জ উপজেলা নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান মাওলানা জাহাঙ্গীর আলম মোজাহিদ, পূর্ব জেলার সাবেক সভাপতি হাফিজ সা’দ উদ্দীন, মাওলানা কামাল উদ্দীন, সহ সাধারণ সম্পাদক ময়নুল আল মামুন।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সিলেট পূর্ব জেলা সহ সভাপতি লাবিবুর রহমান লাভলু, আব্দুল মালিক, সহ সাধারণ সম্পাদক ফয়জুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক জায়দুর রহমান, সহ প্রচার সম্পাদক আহমদ আল মনজুর, হাবিলুর রহমান জুয়েল, অফিস সম্পাদক আবু ছায়িদ মো. আশিক, সহ অফিস সম্পাদক সাইদুল ইসলাম,আবুল হাসান, প্রশিক্ষণ সম্পাদক আব্দুর রহমান,সহ প্রশিক্ষণ সম্পাদক ইমাম হোসেন পাবেল,জসিম উদ্দীন, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক আমিনুল এহসান জাবির,সহ-শিক্ষা সাংস্কৃতিক  সম্পাদক ময়নুল ইসলাম,শাহিন আহমদ, নাজিম উদ্দীন,সাইফুল ইসলাম পারভেজ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক শরীফ উদ্দীন সহ তথ্য ও প্রযুক্তি সম্পাদক জামিল আহমদ,রেদওয়ান হোসাইন, আবু তায়্যিব রুবেল,সদস্য জুবেল আহমদ,আব্দুল মোতালিব,নাজমুস সাকিব ছায়েম,এমদাদুল হক,আহমদ নাঈম চৌধুরী, গোয়াইনঘাট উপজেলা সভাপতি দেলওয়ার হোসাইন, সাধারণ সম্পাদক আফ্তার উদ্দীন, ফেঞ্চুগঞ্জ মোহাম্মদীয়া কামিল মাদরাসা সভাপতি তুয়েল আহমদ,সেক্রেটারি সৈয়দ মোস্তফা জামান রাফি,ফেঞ্চুগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক আব্দুল করিম,জকিগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক ছাদিকুর রহমান,কানাইঘাট উপজেলা সাধারণ সম্পাদক তানভির আহমদ প্রমুখ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *