সিলেটে ‘আঞ্চলিক আযান প্রতিযোগিতা’র পুরস্কার বিতরণ

সিলেটে ‘আঞ্চলিক আযান প্রতিযোগিতা ২০২৪’র পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় নগরীর একটি অভিজাত হোটেলে কাফেলা অচিনপুরী এ পুরষ্কার বিতরনীর আয়োজন করে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।
এছাড়া অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন- ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিলেট-৫ আসনের এমপি মাওলানা হুছামুদ্দিন চৌধুরী ফুলতলী, সিলেট ওসমানী মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক নুরুল আম্বিয়া চৌধুরীসহ আযান প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিভিন্ন বিভাগের প্রতিযোগীরা।
অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসাবে আজান বিষয়ে বক্তব্য রাখেন বিশিষ্ট কবি, ইসলামি গবেষক ও দার্শনিক মুসা আল হাফিজ।
প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, এ প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা ইসলামী জ্ঞান অর্জন করতে পারবে। বিশেষ করে শিশু বিভাগের শিক্ষার্থীদের মধ্যে ইসলামী জ্ঞান প্রসারে এ ধরনের প্রতিযোগিতা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও জানান প্রতিমন্ত্রী।
আয়োজকেরা জানান, এ প্রতিযোগিতায় প্রাপ্তবয়স্ক ও শিশু এ দুই বিভাগে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় সাড়ে তিনশো প্রতিযোগী অংশ নেন। বিভিন্ন ধাপ পেরিয়ে প্রাপ্তবয়স্ক বিভাগে ১০ জন ও শিশু বিভাগে ৩জনকে বিজয়ী ঘোষণা করে পুরষ্কৃত করা হয়েছে। ভবিষ্যতে আরও বড় পরিসরে প্রতিযোগিতার আয়োজন করা হবে বলেও জানান তারা। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *