অধ্যাবসায় শিক্ষার্থীদের জীবনে সাফল্য নিয়ে আসে : ব্যারিস্টার নাজির আহমদ

বিশিষ্ট লেখক, বৃটেনের প্রতিথযশা আইনজীবী, নিউহ্যাম বারার টানা তিনবারের সাবেক ডেপুটি স্পীকার ও “ফ্রিম্যান অব দ্য সিটি অব লন্ডন” খেতাবপ্রাপ্ত ব্যারিস্টার নাজির আহমদ বলেছেন, কঠোর অধ্যাবসায় শিক্ষার্থীদের জীবনে সাফল্য বয়ে নিয়ে আসে। বিশ্বখ্যাত বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানগুলোতে পড়াশুনা করার সৌভাগ্য হলেও আদর্শ উচ্চ বিদ্যালয় ছিল আমার শিক্ষার হাতেখড়ি। এই প্রতিষ্ঠানে পাঁচ বছর কাটিয়েছি। স্কুলে কাটানো সময় ছিল আমার জীবনের অন্যতম শ্রেষ্ট সময়। জীবনে অনেক সম্মাননা পেয়েছি, কিন্তু  নিজ স্কুল থেকে প্রাপ্ত সন্মাননার মূল্য  সত্যিই আলাদা।
তিনি বলেন, আমি এরই স্কুলের প্রাক্তন ছাত্র ছিলাম। আর এই স্কুল থেকেই আশির দশকে এসএসসি পরীক্ষায় মানবিক বিভাগে কুমিল্লা শিক্ষাবোর্ডে মেধা তালিকায় স্থান লাভ করি।
তিনি বুধবার (১৫ মে) দুপুরে বিশ্বনাথ উপজেলার দৌলতপুর আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজে আয়োজিত আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
দৌলতপুর আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. হাসানুজ্জামানের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক আতিকুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, সহকারী শিক্ষক নরোত্তম বিশ্বাস, মীর মোহাম্মদ আব্দুল মোমিন, কলি আচার্য, আকলিমা বেগম, সাবেক সহকারী শিক্ষক রীনা বেগম, ম্যানেজমেন্ট কমিটির সদস্য বাবুল মিয়া।
উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে ব্যারিস্টার নাজির আহমদ বলেন, তোমাদের আকাশ ছোঁয়ার স্বপ্ন দেখতে হবে। লক্ষ্য স্থির রেখে চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারলে, অবশ্যই ভালো কিছু করতে পারবে। নিয়মিত পড়াশুনা, শিক্ষকদের কথা শুনা, কঠোর পরিশ্রম ও অধ্যবসায় নিয়ে যেতে পারে সফলতার শীর্ষে। আমাদের সমাজে একজন শিক্ষার্থীর সাফল্যে আরও দশজন শিক্ষার্থী অনুপ্রানিত হয়। পিতা-মাতা, শিক্ষকও গর্বিত হন।
অধ্যক্ষ মো. হাসানুজ্জামান ‘ব্যারিস্টার নাজির আহমদকে’ স্কুল ও কলেজের ক্যাম্পাস ঘুরে দেখান। ব্যারিস্টার নাজির আহমদ স্কুল ও কলেজের উন্নয়নে নিজ তহবিল থেকে আর্থিক সহায়তা প্রদানের আশ^াস প্রদান করেন। তিনি এসএসসি পরীক্ষায় এ প্লাস প্রাপ্ত উপস্থিত ছাত্র-ছাত্রীদের উৎসাহ দিতে উপহার প্রদান করেন। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *