মানবিকতা লালন করে ব্যারিস্টার নাজির মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন

বিশিষ্ট লেখক বৃটেনের প্র্যাকটিসিং ব্যারিস্টার ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার নাজির আহমদ রচিত গ্রন্থ “যা দেখছি  যা ভাবছি” ও “অনুভবের অলিন্দে ইসলাম” এর প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা বলেছেন, মানবিকতার মূল্যবোধ লালন করে ব্যারিস্টার নাজির আহমদ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন।
বক্তারা বলেন, সবার পক্ষে নিঃস্বার্থভাবে সমাজ এবং  রাষ্ট্রের কল্যাণ সাধন সম্ভব হয়ে উঠেনা। কিন্তু ব্যারিস্টার নাজির আহমদ এ ক্ষেত্রে ব্যতিক্রম। তিনি স্বার্থহীনভাবে নিরলস সমাজসেবায় নিজেকে সম্পৃক্ত রেখেছেন।
বক্তারা আরো বলেন, “যা দেখছি যা ভাবছি” গ্রন্থে লেখক সমসাময়িক অনেক গুরুত্বপূর্ণ বিষয়ের অবতারনা করেছেন যা পাঠকের ভাবনাকে আরও শাণিত করতে সহায়তা করবে।”অনুভবের অলিন্দে ইসলাম” গ্রন্থে ব্যারিস্টার নাজির আহমদ ইসলাম ধর্মের বেশ কিছু মৌলিক বিষয়ের উপর তার যৌক্তিক ভাবনা তুলে ধরেছেন।
বক্তারা বলেন, ইসলামের ধর্মীয় রীতিনীতি পালনে আমরা অনেক সময় বাস্তবতা বিবর্জিত কিছু  বিষয়কে গুরুত্ব দিয়ে থাকি যার ফলে ইসলামের মূল বিষয় গৌন হওয়ার উপক্রম হয়ে যায়। লেখক এসব বিষয়ের উপর তার গ্রন্থে বিস্তারিত আলোকপাত করেছেন।
বুধবার (১৫ মে) সিলেট প্রেসক্লাবে আয়োজিত এ প্রকাশনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট সাংবাদিক, দৈনিক সিলেটের ডাকের সাবেক নির্বাহী সম্পাদক ও সিলেট প্রেসক্লাবের সদ্য প্রাক্তন সভাপতি ইকবাল সিদ্দিকী।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির। প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও লেখক লেঃ কর্নেল (অব:) সৈয়দ আলী আহমদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা বারের সাবেক সভাপতি এডভোকেট এমাদ উল্লাহ শহীদুল ইসলাম শাহীন।
অনুষ্ঠানে গ্রন্থকার ব্যারিস্টার নাজির আহমদ বলেন, প্রকাশিত গ্রন্থে আমি সমসাময়িক প্রেক্ষাপট নিয়ে আমার ভাবনা এবং ইসলামের সঠিক আকিদার বিষয়ে লব্দ জ্ঞান থেকে আলোকপাত করার চেষ্টা করেছি।
তিনি বলেন, মানবতার কল্যানে একমাত্র ইসলাম ধর্মেই সব ধরনের শ্রেষ্ঠ নির্দেশনা রয়েছে। আমাদের সকলের উচিত তার যথাযথ অনুশীলন করা। উম্মে সুমাইয়া তাজবিন নীলার সঞ্চালনায় প্রকাশনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক শাব্বির আহমদ।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কবি ও ব্যাংকার আমিনুল ইসলাম, সিনিয়র সাংবাদিক আব্দুল কাদের তাপাদার, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি খালেদ আহমদ, কবি ও গল্পকার সেলিম আওয়াল, সিনিয়র সাংবাদিক মঈন উদ্দিন মন্জু, কবি আনোয়ার হোসেন মিসবাহ, কবি ও আইনজীবী আবদুল মুকিত অপি, কবি বাছিত ইবনে হাবিব, লেখক ও ব্যাংকার মোস্তাক আহমেদ চৌধুরী, লেখক ও সাংবাদিক সালমান ফরিদ, লেখিকা সংঘের সাধারন সম্পাদক কবি ইশরাক জাহান জেলী, লেখক ও শিক্ষাবিদ অধ্যক্ষ মোহাম্মদ মোস্তফা মিয়া, সমাজ সেবক লোকমান মিয়া, ডেপুটি পোস্ট মাস্টার একেএম কামরুজ্জামান, সমাজকর্মী আব্দুল মুকিত, লেখক ও কবি জায়েদ আলী, আইনজীবী মুমিনুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *