ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ

ফিলিস্তিনে ইসরাইল-মার্কিনি গণহত্যার  প্রতিবাদে ও ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে আজ ১৫ মে ২০২৪ বুধবার, বিকাল ৪ঃ০ টায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখা। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে সিটি পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়।
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সাধারণ সম্পাদক বুশরা সুহেল এর পরিচালনায় এবং নগর শাখার সভাপতি সঞ্জয় কান্ত দাস এর সভাপতিত্বে অনিষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সহ-সভাপতি সুমিত কান্তি দাশ পিনাক, সিলেট নগর শাখার সাংগঠনিক সম্পাদক দোয়েল রায়, সংগঠন শাবিপ্রবি শাখার সদস্য চলাপ্রু মারমা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন,”আমেরিকার মদদে ইসরাইলের ফিলিস্তিনে গণহত্যা চালাচ্ছে। মৃত্যুর সংখ্যা ৩৫০০০ ছাড়িয়েছে,যার অধিকাংশই নারী ও শিশু। আন্তর্জাতিক সমস্ত নিয়মকানুন উপেক্ষা করে ফিলিস্তিনের হাসপাতাল, বিদ্যালয়লে হামলা চালানো হচ্ছে। তীব্র খাদ্য ও পানীয়জলের অভাব দেখা দিয়েছে সেখানে। ফিলিস্তিনের মানুষ এক ভয়াবহ পরিস্থিতিতে দিন কাটাচ্ছেন। যে আমেরিকা সারা বিশ্বকে গণতন্ত্রের কথা বলে, সেই আমেরিকা অর্থ বা অস্ত্র দিয়ে শুধু নয়, সরাসরি সামরিক বাহিনী দিয়ে ফিলিস্তিনে গণহত্যা চালাচ্ছে। এই গণহত্যার প্রতিবাদে কিছুদিন পূর্বেই মার্কিন বিমান বাহিনীর এক সৈনিক নিজের গায়ে আগুন লাগিয়ে আত্মাহুতি দিয়েছেন। বুশলেনে এই আত্মাহুতির পরই জেগে উঠেছে আমেরিকার ছাত্ররা। আমেরিকাতেই আজ হাজার হাজার ছাত্র শিক্ষক ফিলিস্তিনে গণহত্যা বন্ধের দাবিতে আন্দোলন করছেন। সেই আন্দোলনে হামলা গ্রেফতার চালাচ্ছে বাইডেন সরকার।”
নেতৃবৃন্দ আরো বলেন, “একদিকে যেমন এই গণহত্যা চলছে,আরেক দিকে ফিলিস্তিনের মুক্তিকামী মানুষ তাঁদের স্বাধীনতার জন্য মরণপণ লড়াই করছেন। এই লড়াইকে আমরা সাধুবাদ জানানাই। একই সাথে অবিলম্বে ফিলিস্তিনকে একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে ঘোষণার দাবি করি। সাথে সাথে আমারিকায় ফিলিস্তিনের প্রতি সংহতি
আন্দোলন থেকে আটককৃত সকল ছাত্র শিক্ষকের মুক্তির দাবি জানাই।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *