নার্সরা সেবার মানসিকতা ও পেশাগত আন্তরিকতা নিয়ে দায়িত্ব পালন করেন: ডা. আরমান আহমদ শিপলু

সিলেট মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু বলেছেন, পৃথিবীতে যখন একজন মানুষ আগমন করেন এবং বিদায় নেন সেই সময় যে মানুষটি পাশে থাকেন তিনি হচ্ছেন একজন নার্স। নার্সরা সেবার মানসিকতা ও পেশাগত আন্তরিকতা নিয়ে দায়িত্ব পালন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নার্সিং শিক্ষার মান আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে দেশে নার্সিং খাতের আধুনিকায়নে নানা উদ্যোগ নিয়েছেন । জননেত্রী শেখ হাসিনা স্বাস্থ্য সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছেন।
আন্তর্জাতিক নার্সেস দিবস ও আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস উপলক্ষে সিলেটের স্বেচ্ছাসেবী সংগঠন ‘সৎ পথের পথিক’ আয়োজিত সেরা নার্স ও মিডওয়াইফ সম্মাননা পদক অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি একথা বলেন।
সংগঠনের সভাপতি আয়েশা সিদ্দিকা প্রিয়ার সভাপতিত্বে ও মোঃ আরিফুর রহমানের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান আকর্ষণ হিসেবে উপস্থিত ছিলেন নর্থ ইস্ট নার্সিং কলেজের অধ্যক্ষ ড. গোল বদন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক ও সাংবাদিক সেলিম আউয়াল, বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন, সিওমেকহা, শাখার সাবেক সভাপতি শামিমা নাসরিন, সাংগঠনিক সম্পাদক অরবিন্দ দাস, এডিপিএইচএন আব্দুল জলিল, এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স গোলাম রাব্বানী, সীমান্তিক নার্সিং কলেজের অধ্যক্ষ পিংকি চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠানে তিন ক্যাটাগরিতে ২৭ জন নার্সিং শিক্ষক, সিনিয়ির স্টাফ নার্স এবং মিডওয়াইফকে পুরষ্কৃত করা হয়। নার্সিং কলেজের শিক্ষকগণের মধ্যে নর্থইস্ট নার্সিং কলেজের উপাধ্যক্ষ সুলেখা আক্তার, ইলা রানী সিনহা, সিলেট রেড ক্রিসেন্ট নার্সিং কলেজের প্রভাষক মাকসুদা খাতুন, সুরমা নার্সিং কলেজের প্রভাষক স্বরূপা আক্তার, স্টাফ নার্সদের মধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স খোন্দকার দিলারা হাসিন, রিপন কান্তি রায়, লাইলী বেগম, বিনতা বর্মন, কুষ্ঠ হাসপাতাল সিলেট-এর সিনিয়র স্টাফ নার্স বিদুৎ কুমার দেব, সিলেট শহীদ শামসুদ্দীন হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স আব্দুল মালিক, ফাহমিদা বেগম, জালালাবাদ রাগিব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়ির স্টাফ নার্স খোকন আহমেদ, এলিজাবেথ তালাং, নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স হারুন আহমেদ, মুস্তাসিন আহমেদ, আল হারামাইন হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স লিজা আক্তার এবং মিডওয়াইফগণের মধ্যে পদক গ্রহণ করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মিডওয়াইফ রাজিবা চৌধুরী, গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মিডওয়াইফ শাম্মিয়া তাবাসসুম চৌধুরী, হবিগঞ্জ জেলার আউশকান্দি উপস্বাস্থ্য কেন্দ্রের মিডওয়াইফ ফরিদা বেগম, আল হারামাইন হাসপাতালের সিলেটের মিডওয়াইফ কাকলি বেগম, মানারাত হাসপাতাল ফেনী-এর সিনিয়র স্টাফ নার্স পপি রানী দেব সম্মাননা পদক গ্রহণ করেন। অনুষ্ঠানের আয়োজকগণের পক্ষে শুভেচ্ছা সম্মাননা প্রদান করা হয় নার্স সংগঠক, এক্টিভিস্ট ও নার্সিং কর্মকর্তা হাসান মাহমুদকে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং কর্মকর্তা ইমরান আহমেদ তাপাদার, সাব্বির আহমেদ তাপাদার, শহীদ সামসুদ্দীন আহমেদ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স সাজ্জাদুল ইসলাম, সৎ পথের পথিক-এর পরিচালক সামিয়া রহমান সামী, তানজিনা রীতা। এ ছাড়াও উপস্থিত সিলেটের বিভিন্ন হাসপাতালে কর্মরত নার্সিং কর্মকর্তা ও নার্সিং শিক্ষার্থীগণ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *