ইউসেপ বাংলাদেশ’র ৫০ বছর পূর্তি উদযাপন ইউসেপ শিক্ষার্থীদের জীবন বদলে দিচ্ছে : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, ইউসেপ বাংলাদেশ প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ মানবসম্পদ তৈরি করে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রায় অগ্রনী ভূমিকা পালন করছে। এই প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ নিয়ে শিক্ষার্থীরা আজ বিভিন্ন দেশে গিয়ে তাদের যোগ্যতা প্রমাণ করছে। শিক্ষার্থীদের ভালো শিক্ষা দিয়ে গড়ে তুলতে হবে। যে শিক্ষা দিলে তারা মা-বাবাকে সম্মান করতে শিখাবে, দেশপ্রেমিক হবে। শিক্ষার্থীদের সুশিক্ষার মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জল হবে। আমাদের কুশিক্ষা পরিহার করতে হবে। যে শিক্ষা জঙ্গিবাদ শেখায়, দেশের শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত করে সেই শিক্ষা পরিহার করতে হবে। আমাদের ছেলেমেয়েরা যাতে সুশিক্ষায় শিক্ষিত হয় সেদিকে লক্ষ্য রেখে আমাদের কাজ করতে হবে। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে আজ বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড় করিয়েছেন। দেশকে উন্নয়নের মাধ্যমে বদলে দিচ্ছেন। তিনি বলেন, ইউসেপ এর মাধ্যমে শিক্ষার্থীরা তাদের জীবন বদলে দিচ্ছে, তেমনি তাদের মাধ্যমে দেশও এগিয়ে যাচ্ছে। ইউসেপ এর যে সুযোগ সুবিধা আছে সেগুলো জানাতে হবে। ইউসেপ এর কার্যক্রম দেখে আমি আনন্দিত ও গর্বিত। ইউসেপ এর সাথে কাজ করতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি।
তিনি (১১ মে) সিলেট শহরতলীর বটেশ্বরস্থ অফিস প্রাঙ্গণে ইউসেপ বাংলাদেশ কর্তৃক আয়োজিত ইউসেপ বাংলাদেশ এর ৫০ বছর পূর্তি উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আলোচনার পূর্বে র‌্যালি, কেক কাটা ও বেলুন উড়িয়ে ইউসেপ বাংলাদেশ এর ৫০ বছর পূর্তি উদ্বোধন করেন অতিথিবৃন্দ।
ইউসেপ বোর্ড অব গভর্নরস এর চেয়ারপারসন ড: মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে ও বাংলাদেশ বেতার সিলেটের আবৃত্তি শিল্পী নাজমা পারভীনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউসেপ এসোসিয়েশনের বর্তমান সদস্য ও সংসদ সদস্য হাফিজ আহমেদ মজুমদার ইউসেপ বোর্ড অব গভর্নরস এর সদস্য ও সাবেক চেয়ারপারসন ড. ওবায়দুর রব, ইউসেপ বোর্ড অব গভর্নরস এর সদস্য সৈয়দ আফজাল হাসান উদ্দিন, বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও সিলেট এরিয়া কমান্ডার মেজর জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারী, সিলেটে বিভাগীয় কমিশনার আবু আহমেদ সিদ্দিকী, ইউসেপ বাংলাদেশ এর নির্বাহী পরিচালক এবং প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ড. মো: আবদুল করিম, এডিশনাল **? সৈয়দ হারুনুর রশীদ, এডিশনাল কমিশনার সোহেল রেজা।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির ইকু, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম।
অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করেন ইউসেপ শিক্ষার্থীরা। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে ইউসেপ শিক্ষার্থীরা। অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান ক্ষুদে শিক্ষার্থীরা।
ইউসেপ সিলেট অঞ্চলের উপদেষ্টা পরিষদ, এম্প্লয়ারস্ কমিটি, উদ্যোক্তা উন্নয়ন কমিটি, ইউসেপ ইনক্লুসিভ কমিটির সদস্যবৃন্দ, সিলেট বিভাগের বিশিষ্ট শিক্ষাবিদ, সমাজসেবী ব্যক্তিবর্গ, সিলেট জেলার স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠানের মালিক, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান প্রতিনিধি, ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধি, ইউসেপ সিলেট অঞ্চলের কর্মী, শিক্ষক, প্রশিক্ষক এবং তাদের পরিবারের সদস্য এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *