পহেলা বৈশাখ বাঙালির একটি সার্বজনীন লোকউৎস: এমপি হাবিবুর রহমান হাবিব

সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব বলেছেন, বাংলার ঐতিহ্য লালন করে দেশের উন্নয়ন ও অগ্রগতি ও মানুষের কল্যাণে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যাপক অবদান রাখছেন। প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বের কারনে বাংলাদেশ বহিবিশ্বে একটি উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে পরিচিতি লাভ করেছে।
তিনি বলেন, বর্ষবরণ ও বৈশাখী বাঙালি জাতির প্রাণের উৎসব। হাজার বছরের সংস্কৃতি ও ঐতিহ্য লালন করে বাঙালী জাতি এদিন উৎসবে মেতে উঠেন।
তিনি বলেন, পহেলা বৈশাখ বাঙালির একটি সার্বজনীন লোকউৎসব। আনন্দঘন পরিবেশে বরণ করে নেওয়া হয় নতুন বছরকে। কল্যাণ ও নতুন জীবনের প্রতীক হলো নববর্ষ। অতীতের ভুল ত্রুটি ও ব্যর্থতার গ্লানি ভুলে নতুন করে সুখ-শান্তি, সমৃদ্ধি এবং এদেশ থেকে জঙ্গি ও সন্ত্রাসবাদ এবং মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তিকে নস্যাৎ করে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।
এমপি হাবিব রোববার পহেলা বৈশাখ (১৪ এপ্রিল) বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদে বর্ণাঢ্য র‌্যালি ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফারজানা প্রিয়াঙ্কা, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহীন আহমদ, ঘিলাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম মনা, ছাত্রলীগের আহবায়ক রেজান শাহ প্রমুখ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *