সিলেট পাঠানটুলা নবাবী ঈদগাহে-ঈদ জামাত শুরু সকাল সাড়ে ৮টায়

ঈদের জামাতের জন্য সিলেট সিটি কর্পোরেশন এর ৮নং ওয়ার্ডস্থত নগরীর পাঠানটুলা নবাবী ঈদগাহ ময়দানে সব রকমের প্রস্তুতি সম্পন্ন।এদিকে, প্রস্তুত করা হচ্ছে সিলেটে নবাবী শাহী ঈদগাহে ময়দান। এবার থেকে শুরু হচ্ছে-ঈদের জামাত।

আমরা অত্যন্ত আনন্দের সহিত জানাচ্ছি যে, সিলেট মহানগরীর ৮নং ওয়ার্ডের অন্তর্গত পাঠানটুলা নবাবী মসজিদ সংলগ্ন পাঠানটুলা নবাবী ঈদগাহ এর নামে ওয়াকফকৃত ভূমির উপর সিলেট সিটি কর্পোরেশন এর অর্থায়নে নব নির্মিত পাঠানটুলা নবাবী ঈদগাহে এবারের ১৪৪৫ হিজরী, ২০২৪ইং সনের পবিত্র ঈদ-উল-ফিতরের জামাত অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এর জন্য এ ঈদগাহে চলছে সবরকম প্রস্তুতি।  ঈদগাহটি পরিষ্কার-পরিচ্ছন্ন করতে কয়েক দিন ধরেই চলছে ব্যস্ততা। ঈদের দিন সকাল সাড়ে ৮টায় এখানে জামাত অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন -মাওলানা আহমদ আলী সাহেব শায়খুল হাদীস জামেয়া ইসলামিয়া কাজির বাজার সিলেট।

এ ঈদগাহের ব্যবস্থাপনা কমিটি ও মোহনা সমাজ কল্যাণ সংস্থা পাঠানটুলা, সিলেট  এর প্রধান উপদেষ্টা আব্দুর রাজ্জাক খান রাজা-এবং পাঠানটুলা নবাবী ঈদগাহ মোতাওয়াল্লী হাজী আব্দুল হাদী নোমান বলেন, নগরীর পাঠানটুলা নবাবী শাহী ঈদগাহ একটি ঐতিহ্যবাহী মাঠ।   এখানে ঈদের নামাজ আদায় করতে বৃহত্তর পাঠানটুলা এলকার পাশের বিভিন্ন পাড়া-মহল্লার  মুসল্লিরা আসবেন। আশা করছি, এখানেই হবে সিলেটের ২য় ঈদের দের জামাত। তিনি আরোও বলেন ঈদগাহজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে। সিসি ক্যামেরা স্থাপন পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েনের প্রস্তুতি রয়েছে। বেশ কয়ক হাজার বেশি মুসল্লি এক সঙ্গে নামাজ আদায় করবেন বলে আশা করছেন তিনি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *