সিলেটে মানবাধিকার কর্মীর উপর হামলা

সিলেট নগরীর ইসলামপুর টেক্সরোড এলাকার সৈয়দপুরে মানবাধিকার কর্মী জাহানারা বেগমের উপর হামলার ঘটনা ঘটেছে। এ ব্যাপারে শাহপরান থানায় গত সোমবার দুপুরে ওই মানবাধিকার কর্মী মামলা করেছেন। মামলায় আসামিরা হচ্ছেন- মেজরটিলা এ ব্লকের উদয়ন আবাসিক এলাকার আবুল ফয়েজের ছেলে মুক্তাদির আলী রুমন ও একই এলাকার জুবেল আহমদ।
পুলিশ জানায়- এলাকার সন্ত্রাসী ও ভুমিখেকো চক্রের সদস্য রুমন ও জুবেলের সঙ্গে বাসার মালিক রুবি আক্তারের দীর্ঘ দিন ধরে ভুমি নিয়ে বিরোধ চলে আসছিলো। তিনি রুবি বেগমের বাসার ভাড়াটিয়া। কয়েক দিন ধরে সন্ত্রাসী রুমন ও জুবেল বাসাটি জবর দখলের চেষ্টা করছিলো। গত ২৭ শে মার্চ জাহারানা বেগম তার পরিবারের লোকজনকে নিয়ে বাসায় অবস্থান করছিলেন। এমন সময় সন্ত্রাসী রুমন ও জুবেল তার লোকজন নিয়ে আসায় অতর্কিত হামলা চালায়। তারা হাতে থাকা লোহার রড দিয়ে বাসার গেইট ভাঙ্গে। ইটপাটকেল ছুটে ভীতির পরিবেশ সৃষ্টি করে। এক পর্যায়ে আমাকে বাসা থেকে বের করে দিতে জাহানারা বেগমের কাপড় ধরে টানাটানি করে শ্লীলতাহানী করে। তাদের টানাটানিতে এক পর্যায়ে শ্লীলতাহানী করতে শরীরের বিভিন্ন স্থানে কিল ঘুষি ও লাথি মেরে গুরুতর জখম করে। এ দৃশ্য দেখে জাহানারা বেগমের মেয়ে লিপা বেগম দৌড়ে এলে তাকেও মারধোর করে আহত করা হয়। পরে তারা বাসার আসবাসপত্রে ভাংচুর করে অন্তত ৫ লাখ টাকার ক্ষতি সাধন করে।
এ ঘটনায় সিলেটের শাহপরান থানায় গত শনিবার রাতে এজাহার দাখিল করেছিলেন জাহানারা বেগম। দু’দফা তদন্ত শেষে পুলিশ সোমবার মামলাটি রেকর্ড করে। শাহপরান থানার ওসি হারুনুর রশীদ চৌধুরী মানবজমিনকে জানিয়েছেন- ঘটনার সত্যতা পাওয়ায় মামলা গ্রহন করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানান তিনি। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *