মানুষ অনাহারে অর্ধাহারে রোজা রাখছে, ইফতারে খেজুর খেতে পারে না : কাইয়ুম চৌধুরী

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, দ্রব্যমূল্যের কারনে দেশের সাধারণ সম্পাদক আজ দিশেহারা। চলমান পবিত্র রমজান মাসেও সরকরের নিয়ন্ত্রণে থাকা সিন্ডিকেট নিত্যপণ্যের মূল্য কয়েকগুন বাড়িয়ে দিয়েছে। সাধারণ মানুষ অনাহারে অর্ধাহারে সেহেরী করে রোজা রাখতে। সারাদিন রোজা রাখার পর  ইফতারের সময় নবীর সুন্নত খেজুর অনকের ভাগ্যে জোটে না। আর সর সরকার উন্নয়নের দোহাই দিয়ে লক্ষ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করেছে। দেশের অর্থনীতিকে পঙ্গু করে দিয়েছে। অনেক ব্যাংক বন্দ হয়ে যাচ্ছে। ডলার না থাকায় পণ্য আমদানী করা সম্ভব হচ্ছে না।
বৃহস্পতিবার বিকেলে দক্ষিণ সুরমার চন্ড্রিপুল এলাকায় সমাজের সুবিধা বঞ্চিত মানুষদের মাঝে ইফতার বিতরণকালে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, সীমান্তে পাখির মত গুলি করে মানুষ মারা হলেও সরকার এর প্রতিবাদ করতে পারে না। সর্বপোরী এই ডামি ও অবৈধ সরকার দেশকে এক মহা সংকটে ফেলে দিয়েছে। এমন পরিস্থিতিতে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র চলতে পারে না। তাই দেশকে বাঁচতে হলে, প্রিয় মাতৃভূমিকে রক্ষা করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে ডামি সারকারকে পদত্যাগে বাধ্য করতে হবে। অবৈধ সরকার ক্ষমতায় না থাকলে দেশে কোন সংকট থাকবে না।
এসময় সিলেট জেলা বিএনপির সহ দপ্তর সম্পাদক মাহবুব আলম, জেলা যুবদল নেতা আবুল কাশেম সহ দলীয় নেতৃবৃন্দ তার সাথে ছিলেন।
কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *