চা-শ্রমিকের সন্তানদের জীবন-মান উন্নয়নে বিদ্যালয় প্রতিষ্ঠার উদ্যোগ

বিভাগীয় ক্রীড়া সংস্থার মালিকানাধীন স্থানে বিদ্যালয় নির্মাণের উদ্যোগ নিয়েছে সিলেট সিটি কর্পোরেশন। নগরীর ৬ নং ওয়ার্ডে বিভাগীয় ক্রীড়া সংস্থার মালিকানাধীন স্থানে জনস্বার্থে এ বিদ্যালয়টি নির্মান করা হবে। এ লক্ষ্যে সোমবার (২৫ মার্চ) বিকালে নগর ভবনের সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে  সিটি কর্পোরেশন ও বিভাগীয় ক্রীড়া সংস্থা।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আনোয়ারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইফতেখার আহমদ চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন বিভাগীয় ক্রীড়া সংস্থার প্রতিনিধি, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও মৌলভীবাজার-২ আসনের সাংসদ শফিউল আলম চৌধুরী নাদেল।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত বিভাগীয় কমিশনার দেবজিৎ সিং, সিটি কর্পোরেশনের ৬নং ওয়ার্ডের কাউন্সিলর ফনহাদ চৌধুরী শামীম।

এসময বক্তারা বলেন- ‘এ স্কুল নির্মাণ করা হলে অবহেলিত জনগোষ্টি চা শ্রমিকের সন্তানরা পড়া লেখার সুযোগ পাবে’। একটি জাতি বা গোষ্টি এগিয়ে যেতে হলে তাকে প্রথমেই সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। তার লক্ষ্যেই আজকের এই সমঝোতা স্মাক্ষর অনুষ্ঠিত হল।

বক্তারা আরও বলেন, একটি মাইলফলক হয়ে থাকবে এই সমঝোতা স্মারক। এর মাধ্যমে সুবিধা বঞ্চিত জনগোষ্টি শিক্ষার সুযোগ পাবে যা দেশ ও জাতির জন্য আনন্দের। বক্তারা সিলেট সিটি কর্পোরেশন ও বিভাগী ক্রীড়া সংস্থার উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, কোন গোষ্টিকে পেছনে রেখে সামনে আগানো যায়না। অবহেলিত এই জনগোষ্টির মাঝে বিদ্যালয় নির্মাণ করার ফলে তারা শিক্ষার আলোয় আলোকিত হতে পারবে। এই বিদ্যালয়টি নির্মাণ হলে আশেপাশের এলাকার সব শিক্ষার্থীরা এখানে পড়ালেখার সুযোগ পাবে।

এসময় বিভাগীয় ক্রীড়াা সংস্থার নেতৃবৃন্দ, সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও বিভিন্ন শাখার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন-বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *