নারী জাগরণে সিলেট উইমেন চেম্বার গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে

সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির বার্ষিক সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২১ মার্চ) বিকালে পৃথকভাবে দুটি অনুষ্ঠান লামাবাজারস্থ উইমেন চেম্বারের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি স্বর্নলতা রায় এর সভাপতিত্বে ও সহ-সভাপতি সৈয়দা রাবেয়া আক্তার রিয়ার পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম, সীমান্তিকের চেয়ারম্যান শামীম আহমদ, সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ।
সভায় বক্তারা বলেন, সিলেট উইমেন চেম্বার নারী জাগরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। নানা চ্যালেঞ্জ মোকাবেলা করে এবং বিভিন্ন অর্থনৈতিক ও সামাজিক বাধা পেরিয়ে সমাজে মর্যাদার স্থানে প্রতিষ্ঠিত হতে সর্বদা সচেষ্ট নারীরাও। আত্মনির্ভরশীল হয়ে নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলেছেন অনেকেই। পরিবার ও সমাজে সিদ্ধান্ত গ্রহণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন, যা নারীর ক্ষমতায়নে একটি উল্লেখযোগ্য দিক। এসময় বক্তারা আরো বলেন, এক সময় নারীরা নিজেদের অধিকার সম্পর্কে সচেতন ছিলেন না। এখন তারা সচেতন। আত্ম-নির্ভরশীল হয়ে নিজেকে প্রতিষ্ঠা করছেন অনন্য উচ্চতায়। তাদের এই সচেতনতা এবং নিজেদের উদ্যােক্তা হিসাবে গড়ে তুলতে সর্বাত্মক সহযোগিতা করে যাচ্ছে সিলেট উইমেন চেম্বার।
পৃথক দুটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,পরিচালক তপতী রানী দাস, তাসমিন আক্তার, স্বপ্না বেগম, রাহিলা জেরিন কানন, সদস্য সালসাবিলা মাহবুব কান্তা, মিতু রায়, নাহিদ আক্তার, নিলুফুর ইয়াসমিন নীলা, মিতু রায়, ফাতেমা জান্নাত নিপা, সাজনারা বেগম, সুশান্তিকা সিনহা, জলি পুরকায়স্থ, স্বপ্না বেগম, হাজেরা বেগম, নুসরাত জাহান নাঈম, মেহরুন নেছা, খালেদা আক্তার, অপর্না সেন রায়, সানজিদা খানম, সালমা বেগম সুমী, খালেদা বেগম লুনা, শাহানা আক্তার প্রমুখ। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *