মার্চ আমাদের জাতীয় জীবনে গুরুত্বপূর্ণ একটি মাস : ডা. আরমান আহমদ শিপলু

সিলেট সিটি কর্পোরেশনের প্রথম মেয়র মরহুম বদর উদ্দিন আহমদ কামরানের ছেলে ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু বলেছেন, ১৯৭১ সালের ২৫ মার্চ কালো রাত্রীতে পাকিস্তানি হায়েনারা নির্বিচারে নিরীহ বাঙালিদের হত্যা করে আর নিরস্ত্র বাঙালি জীবন বাজি রেখে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে। ১৭ ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ৭ই মার্চ মুক্তিকামী লাখো লাখো বাঙালিকে বঙ্গবন্ধু ঐতিহাসিক ভাষনের মাধ্যমে মুক্তি ও স্বাধীনতা লাভে উদ্বুদ্ধ করেন। মহান মুক্তিযুদ্ধ সংগঠিত হয়েছিল একটি অসাম্প্রদায়িক বৈষম্যহীন সমৃদ্ধ সোনার বাংলার জন্য। বঙ্গবন্ধুর স্বপ্ন আজ বাস্তবায়িত হচ্ছে বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরেই। মার্চ আমাদের জাতীয় জীবনে গুরুত্বপূর্ণ একটি মাস।
তিনি শুক্রবার (৮ মার্চ) সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে নূপুর বেতার শ্রোতা ক্লাব সিলেটের উদ্যোগে মহান স্বাধীনতা মাস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
নূপুর বেতার শ্রোতা ক্লাবের সভাপতি কণ্ঠশিল্পী তুহিন আহমদের সভাপতিত্বে ও কন্ঠশিল্পী এমদাদুল হক উজ্জল, শিক্ষিা রুনা সুলতানা এবং কন্ঠশিল্পী মাসুম সরকারের যৌথ পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন কন্ঠশিল্পী শুপ্রিয়া দেব ও কন্ঠশিল্পী জনি সরকার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য ডা. নাজরা চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও নূপুর বেতার শ্রোতা ক্লাবের উপদেষ্টা এম এ হান্নান, নূপুর বেতার শ্রোতা ক্লাবের উপদেষ্টা সৈয়ীদ আহমদ বহলুল, এডভোকেট মামুন রশীদ এপিপি, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের সিলেটে বিভাগীয় প্রধান সমন্বয়ক কারী আনোয়ার উদ্দিন আহমদ রুনু, নূপুর বেতার শ্রোতা ক্লাবের উপদেষ্টা আমিরুল হোসেন আমনু, আব্দুল হালিম চারু, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের বিশিষ্ট কন্ঠশিল্পী ফকির মাহমুদা আক্তার, বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার সভাপতি রুহুল ইসলাম মিঠু, ১৭নং ওয়ার্ড আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাহাব উদ্দিন আহমদ সাবু প্রমুখ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *