‘সংবর্ধনা ছাত্রছাত্রীদের অনুপ্রেরণা ও সাফল্যের উৎস স্বরুপ’ : প্রতিমন্ত্রী শফিকুর রহমান

নগরীর শাহী ঈদগাহস্থ অনুশীলন একাডেমির ও জাস ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত এ+ প্রাপ্ত ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। গতকাল শুক্রবার (৮ মার্চ) বিকালে জেলা শিল্পকলা একাডেমিতে এ অনুষ্ঠানে আয়োজন করা হয়। অনুশীলন একাডেমি ও জাস ফাউন্ডেশনের চেয়ারম্যান শিশির সরকার এবং একাডেমির শিক্ষক কে. আর চৌধুরী ইমনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন হাফেজ ক্বারী মাওলানা সহিদুল ইসলাম ও গীতাপাঠ করেন ৮ম শ্রেণির ছাত্র কল্লোল চক্রবর্তী কাব্য। সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করে অনুষ্ঠানের অতিথিরা।
জাস ফাউন্ডেশনের প্রধান উপদেষ্ট ও রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের কার্যকরী কমিটির সভাপতি আফসার আজিজ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি। এসময় তিনি বলেন, সংবর্ধনা ছাত্র-ছাত্রীদেরকে অনুপ্রেরণা ও উৎসাহ জাগায়। শিক্ষার্থীদের উদ্দ্যেশে তিনি আরো বলেন, শুধু ভালো ছাত্রই হলে হবে না, ভালো ও মানবিক মানুষ হিসেবে গড়ে উঠতে হবে, অনুশীলন যেসব বৈশিষ্ট্যের মাধ্যমে ছাত্রছাত্রীদেরকে পাঠদান পরিচালনা করছে তা সত্যিই প্রশংসনীয়। দক্ষতার সহিত এগিয়ে যাচ্ছে অনুশীলন একাডেমি। এই একাডেমি ইতিমধ্যে সিলেটের শ্রেষ্ঠতম স্থান দখল করেছে।
সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক এমপি, হেলালুজ্জামান তালুকদার লালু, বিশিষ্ট গবেষক ও শিক্ষাবিদ, কলকাতা ও পশ্চিমবঙ্গ ভারত থেকে আগত ড. দ্যুতি দত্ত গুপ্ত,  মেট্রোপলিটন ল কলেজের প্রিন্সিপাল ড. এড. মো. শহীদুল ইসলাম, ১৯নং ওয়ার্ডের কাউন্সিলর এস. এম. শওকত আমীন তৌহিদ, ১৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি দিলোয়ার হোসেন রাজা, জাস ফাউন্ডেশন ও অনুশীলন একাডেমি উপদেষ্টা নজরুল ইসলাম বুলু, সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার, জয়শ্রী দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মিহির রঞ্জন সরকার, সার্ক ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ মহিউদ্দিন চৌধুরী, সিলেট উইমেন্স মডেল কলেজের অধ্যক্ষ আব্দুল ওয়াদুদ তরফদার, এডভোকেট সাঈদ আহমেদ, লেকচার পাবলিকেশনের ম্যানেজার  রবিউল হোসেন টিটু, নলেজ গার্ডেন স্কুল এন্ড কলেজ  উপাধ্যক্ষ আমির উদ্দিন পাবেল, সূর্যোদয় এতিম স্কুলের প্রধান প্রধান শিক্ষক হাসান তালুকদার সোহেল, ইউনিক মাল্টিমিডিয়া স্কুল প্রধান শিক্ষক ফাতেমা পারভিন মালা, উত্তরা ব্যাংকের সিনিয়র অফিসার নিশি কান্ত দাস,  প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক সীতেশ সরকার। শুভেচ্ছা বক্তব্য রাখেন একাডেমির শিক্ষক দীপন তালুকদার। ছাত্র-ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন ২০২৩ সালে এসএসসিতে এ+ প্রাপ্ত শিক্ষার্থী লাবণী আক্তার এনি, নবম শ্রেণির শিক্ষার্থী লাবিবা তাসলিম বুশরা ও অষ্টম শ্রেণির শিক্ষার্থী সামিরা সাকি।
সংবর্ধনা অনুষ্ঠানে অন্বেষণ মেধাবৃত্তি ও এ+ প্রাপ্ত এবং মডেল টেস্ট বিজয়ী ছাত্রছাত্রীর মধ্যে প্রাইজ মানি, ক্রেস্ট ও পুরষ্কার বিতরণ করা হয়। টিচার অব দ্যা ইয়ার-২০২৩ ইমরান হোসেন উজ্জ্বল ও কে. আর চৌধুরী ইমন কে ঘোষিত করা হয়। উল্লেখ্য সংবর্ধনা অনুষ্ঠানে প্রায় ১ হাজার ছাত্রছাত্রী অংশগ্রহণ করে। বাউল শিল্পী সূর্য্য লাল দাস, এস.টিভির তারকা আইডল ইমন, কন্ঠশিল্পী পল্লবী দাস, শ্রী ও  অদ্বৈত কৃষ্ণ দাস অজয়, শিশু শিল্পী অনসূয়া সরকার স্নেহা, সোহম সরকার সোহা, নৃত্যাঞ্জলী, সিথিঁকন্ঠ নৃত্যাঙ্গন, সরকারি শিশু পরিবার, নলেজ গার্ডেন স্কুল এন্ড কলেজ, ইউনিক মাল্টিমিডিয়া স্কুলের শিক্ষার্থীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *